ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এপ্রিলে বিও হিসাবের সংখ্যা কমেছে ৩৮১৪

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ৩ মে ২০২১  
এপ্রিলে বিও হিসাবের সংখ্যা কমেছে ৩৮১৪

দেশের শেয়ারবাজারে চলতি বছরের এপ্রিল মাসে বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবের সংখ্যা কমেছে। আলোচ্য মাসে সব প্রকার বিনিয়োগকারীদের বিও হিসাবের সংখ্যা কমেছে ৩ হাজারের ৮১৪টি।
 
সোমবার (৩ মে) সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, চলতি বছরের ৩১ মার্চ শেয়ারবাজারে বিও হিসাবের সংখ্যা ছিল ২৬ লাখ ৫১ হাজার ৫৯১টি। আর ২৯ এপ্রিল বিও হিসাবের সংখ্যা কমে দাঁড়িয়েছে ২৬ লাখ ৪৭ হাজার ৭৭৭টি। ফলে এক মাসের ব্যবধানে শেয়ারবাজারে বিও হিসাবের সংখ্যা কমেছে ৩ হাজার ৮১৪টি।

এপ্রিল মাসে পুরুষদের বিও হিসাবের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৬১ হাজার ৬৩৫টি। আর মার্চ মাসে পুরুষ বিও হিসাবের সংখ্যা ছিল ১৯ লাখ ৬৪ হাজার ১১১টি। সে হিসাবে এপ্রিলে পুরুষ বিও হিসাবের সংখ্যা কমেছে ২ হাজার ৪৭৬টি।

এপ্রিলে নারী বিও হিসাবের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৮৬ হাজার ১৪২টি। আর মার্চে নারী বিও হিসাবের সংখ্যা ছিল ৬ লাখ ৮৭ হাজার ৪৮০টি। সে হিসাবে এপ্রিলে নারী বিও হিসাবের সংখ্যা কমেছে ১ হাজার ৩৩৮টি।

এপ্রিল মাসে দেশে অবস্থানকারী বিও হিসাবের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ লাখ ৮৬ হাজার ৩৬টি। আর মার্চ মাসে দেশে অবস্থানকারী বিও হিসাবের সংখ্যা ছিল ২৪ লাখ ৮৯ হাজার ৬০২টি। সে হিসাবে এপ্রিলে দেশে অবস্থানকারী বিও হিসাবের সংখ্যা কমেছে ৩ হাজার ৫৬৬টি।

এপ্রিলে বিদেশে অবস্থানকারী বিও হিসাবের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৬১ হাজার ৯৮৯টি। আর মার্চে বিদেশে অবস্থানকারী বিও হিসাবের সংখ্যা ছিল ১ লাখ ৬১ হাজার ৭৪১টি। সে হিসাবে এপ্রিলে বিদেশে অবস্থানকারী বিও হিসাবের সংখ্যা কমেছে ২৪৮টি।

ঢাকা/এনটি/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়