ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ব্যাংক লেনদেনের সময় বাড়লো 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩০, ৫ মে ২০২১  
ব্যাংক লেনদেনের সময় বাড়লো 

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে চলমান বিধি-নিষেধের সময় ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। এ সময় ব্যাংকগুলো সীমিত পরিসরে কার্যক্রম চলালেও লেনদেনের সময় বাড়িয়ে ৪ ঘণ্টা করা হয়েছে।

বুধবার (৫ মে) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন এই সংক্রান্ত একটি নতুন নির্দেশনা জারি করেছে। 
 
নির্দেশনা অনুযায়ী, ব্যাংকগুলোতে সাপ্তাহিক ছুটির দিন ছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৪ ঘণ্টা লেনদেন হবে। লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য ব্যাংক খোলা থাকবে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত।

এর আগে ১৪ এপ্রিল থেকে ৫ মে বিধিনিষেধ চলাকালে ব্যাংক লেনদেনের সময় ছিল সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য ব্যাংক খোলা ছিল বিকেল আড়াইটা পর্যন্ত। এখন লেনদেন ও ব্যাংক খোলা রাখার সময় এক ঘণ্টা বাড়ানো হয়েছে।  

প্রতিটি ব্যাংকের উপজেলা শহরের একটি শাখা খোলা থাকবে বৃহস্পতিবার, রোববার ও মঙ্গলবার। সিটি করপোরেশনের এলাকার দুই কিলোমিটারের মধ্যে একটি শাখা প্রতি কর্মদিবস খোলা রাখতে হবে।

নতুন নির্দেশনায় আরও বলা হয়েছে, ব্যাংকের কার্যক্রম অব্যাহত রাখার বিষয়ে ২০২১ সালের ১৩ এপ্রিল জারি করা নির্দেশনা ১৬ মে পর্যন্ত সীমিত ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে। দৈনিক ব্যাংকিং লেনদেনের সময়সূচি সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত নির্ধারণ করা হলো। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সংশ্লিষ্ট ব্যাংক শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ বিকাল সাড়ে ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে। বাংলাদেশ ব্যাংকের ১৩ এপ্রিল ২০২১ তারিখে জারি করা ডিওএস সার্কুলার লেটার  অনুযায়ী অন্যান্য নির্দেশ অপরিবর্তিত থাকবে।

ঢাকা/এনএফ/এনই/ 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়