Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৫ জুন ২০২১ ||  আষাঢ় ১ ১৪২৮ ||  ০৩ জিলক্বদ ১৪৪২

ঈদের ছুটিতে ব্যাংক কর্মীদের কর্মস্থল ত্যাগ না করার নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৫, ৫ মে ২০২১  
ঈদের ছুটিতে ব্যাংক কর্মীদের কর্মস্থল ত্যাগ না করার নির্দেশ

ফাইল ফটো

ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের ঈদের ছুটিতে স্ব স্ব কর্মস্থল ত্যাগ না করতে নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। 

বুধবার (৫ মে) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন এ সংক্রান্ত একটি নতুন নির্দেশনা জারি করেছে।

ব্যাংক কোম্পানি আইন-১৯৯১ এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করেছে কেন্দ্রীয় ব্যাংক।

নির্দেশনায় বলা হয়েছে, ঈদের ছুটিতে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা আবশ্যিকভাবে স্ব স্ব কর্মস্থলে অবস্থান করতে হবে। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে চলমান বিধিনিষেধ ৬মে থেকে ১৬মে মধ্যরাত পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। 

এসময় ব্যাংকও সীমিত পরিসরে খোলা থাকবে। ঈদের আগে তৈরিপোশাক শিল্পে কর্মরতদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে এবং রপ্তানি বাণিজ্য অব্যাহত রাখার স্বার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাকশিল্প এলাকার তফসিলি ব্যাংকের পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগসমূহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে পরিপালন নিশ্চিত করে আগামী ১০মে থেকে ১৩মে (১৪মে ২০২১ তারিখে ঈদ হওয়া সাপেক্ষে) খোলা রাখতে হবে।

নির্দেশনায় আরও বলা হয়েছে, দৈনিক ব্যাংকিং লেনদেনের সময়সূচি সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত নির্ধারণ করা হলো। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সংশ্লিষ্ট ব্যাংক শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ বিকেল সাড়ে ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে। বাংলাদেশ ব্যাংকের গত ১৩ এপ্রিল জারি করা ডিওএস সার্কুলার লেটার নং-১৫ প্রদত্ত অন্যান্য নির্দেশনা অপরিবর্তিত থাকবে।

ঢাকা/এনএফ/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়