ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঈদের ছুটিতে ১৬ মে পর্যন্ত দোকান বন্ধ: মালিক সমিতি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৮, ১০ মে ২০২১   আপডেট: ১৯:৪৮, ১০ মে ২০২১
ঈদের ছুটিতে ১৬ মে পর্যন্ত দোকান বন্ধ: মালিক সমিতি

ফাইল ছবি

ঈদের ছুটিতে ১৬ মে পর্যন্ত দোকান ও শপিংমল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছ বাংলাদেশ দোকান মালিক সমিতি। একই সময়ে দোকান কর্মচারীদের ছুটিও নির্ধারণ করা হবে বলে সংগঠনটির নেতারা জানিয়েছেন। বিধি-নিষেধের (লকডাউন) মধ্যে এবার সব খাতের মালিক শ্রমিকদের নিজ কর্ম এলাকায় ঈদের ছুটি কাটাতে সরকারের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।  এজন্য ৩দিন ছুটি ঘোষণা করা হয়।

এমন পরিস্থিতি, অর্থাৎ করোনা মহামারির দ্বিতীয় ঢেউয়ের মধ্যেই রোজার ঈদ আসন্ন। এরি মধ্যে শর্ত সাপেক্ষে ২৫ এপ্রিল থেকে দোকান মালিকদের মার্কেট ও শপিংমল খোলার অনুমতি দিয়েছিল সরকার। এ সময় ব্যবসা প্রতিষ্ঠান খোলা হলেও আধুনিক শপিংমলে বিক্রি তেমন একটা লক্ষ্য করা যাচ্ছে।  তবে নিন্ম মধ্যবিত্তি বা নিম্ন আয়ের মানুষ ফুটপাত বা সাধারণ দোকান থেকে ঈদের কেনা-কাটা করছেন।

বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলালউদ্দিন রাইজিংবিডিকে বলেন, দোকানপাট খোলা হলেও বিক্রি তেমন একটা হচ্ছে না।  আমাদের কাছে যে তথ্য রয়েছে তা হলো- নিম্ন আয়ের মানুষ ফুটপাত বা সাধারণ দোকান থেকে জরুরি প্রয়োজন এমন জামাকাপড় কিনছেন। আর উচ্চবিত্ত বা মধ্যবিত্ত শ্রেণিরা মার্কেটে একবারেই কম আসছেন। এজন্য শাপিং মলে দোকানে ক্রেতা শূন্য বলা যায়।  

দোকান বন্ধ ও কর্মচারীদের ছুটির বিষয়ে হেলালউদ্দিন বলেন, সরকারের পক্ষ থেকে ১৬ মে পর্যন্ত লকডাউন দেওয়া আছে। আমরা দোকান মালিকদের সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নিয়েছি ১৬ মে পর্যন্ত দোকান বন্ধ রাখবো।  এই হিসেবে দোকন কর্মচারীদের ছুটি চাঁদ রাত থেকে ১৬ তারিখ পর্যন্ত দেওয়া হবে।

উল্লেখ্য, দেশে এ বছর মার্চ মাসে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার পর্যায়ক্রমে বিধিনিষেধ আরোপ করে। যা ৩ এপ্রিল থেকে শুরু হয়ে আগামী ১৬ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়।

শিশির/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়