ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অর্থনীতির বিপর্যস্ত সময়ে দায়িত্ব নিয়েছি: জসিম উদ্দিন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৭, ২০ মে ২০২১  
অর্থনীতির বিপর্যস্ত সময়ে দায়িত্ব নিয়েছি: জসিম উদ্দিন

এফবিসিসিআইয়ের সভাপতি জসিম উদ্দিন বলেছেন, এমন এক সময় এফবিসিসিআইয়ের দায়িত্ব নিয়েছি, যখন করোনা মহামারির কারণে বিশ্ব অর্থনীতি অনেকটা বিপর্যস্ত এবং বাংলাদেশও এর ব্যতিক্রম নয়।

তবে করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী যথাযথ উদ্যোগ স্বাস্থ্য বিষয়ক কার্যক্রমে প্রতিবেশী দেশগুলোর তুলনায় বাংলাদেশ ভালো অবস্থানে রয়েছে বলে তিনি দাবি করেন।  এছাড়া ব্যবসায়ীদের সার্বিক কার্যক্রম সচল রাখার জন্য সরকারের বিশেষ উদ্যোগ গ্রহণের জন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন জসিম উদ্দিন।

বৃহস্পতিবার (২০ মে) এফবিসিসিআইয়ের নব-নির্বাচিত পরিচালনা পর্ষদের সাংবাদিকদের সঙ্গে পরিচিতি অনুষ্ঠানে তিনি এ কথা বলেন তিনি।
  

এফবিসিসিআইয়ের নতুন সভাপতি বলেন, উন্নয়নশীল দেশের অগ্রযাত্রায় একটি অন্তর্ভুক্তিমূলক, কার্যকরি এবং প্রতিনিধিত্বশীল এফবিসিসিআই গড়ার প্রত্যয় নিয়ে আমরা দায়িত্ব নিয়েছি।

তবে আশার বিষয় করোনার মধ্যেও আমরা গত বছর ৫ দশমিক ২৪ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি অর্জন করতে পেরেছি। বর্তমানে আমাদের মাথাপিছু আয় দাঁড়িয়েছে ২ হাজার ২২৭ ডলার এবং চলতি বছরের জুলাই-এপ্রিল পর্যন্ত রপ্তানি আয় হয়েছে ৩২ দশমিক ০৭ বিলিয়ন ডলার। 

উন্নয়নশীল দেশে উত্তোলনের ফলে আমাদের অনেক ব্যবসায়ী চ্যালেঞ্জ রয়েছে। এসব চ্যালেঞ্জসমূহকে সম্ভাবনায় পরিণত করতে আগামী দুই বছর ব্যবসায়ীদের পাশে থেকে আমরা বেসরকারি খাতের উন্নয়নে কাজ করব। এজন্য সব খাতের অভিজ্ঞ এবং দক্ষ ব্যবসায়ীদের নিয়ে বর্তমান পরিচালনা পর্ষদ গঠন করা হয়েছে, বলেন জসিম উদ্দিন।

অনুষ্ঠানে এফবিসিসিআইয়ের সব প্রাক্তন সভাপতিদের প্রতি আন্তরিক শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানিয়ে তাদের প্রদর্শিত পথে এফবিসিসিআইকে আরো ভালো অবস্থানে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। এ সময় নব-নির্বাচিত পরিচালনা পর্ষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

শিশির/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়