ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ব্যাংকে লেনদেন চলবে বিকেল ৩টা পর্যন্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ৩০ মে ২০২১  
ব্যাংকে লেনদেন চলবে বিকেল ৩টা পর্যন্ত

করোনাভাইরাসের সংক্রমণ রোধে লকডাউনের মেয়াদ ৬ জুন পর্যন্ত বাড়িয়েছে সরকার। ব্যাংকিং কার্যক্রম এবং লেনদেনের সময়ও বাড়ানো হয়েছে। লকডাউনের সময়ে ব্যাংকে লেনদেন চলবে বিকেল ৩টা পর্যন্ত।

রোববার (৩০মে) বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে। ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১ এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে—ব্যাংকগুলোতে প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত লেনদেন চলবে। লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করতে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে লকডাউনের মেয়াদ ৬ জুন পর্যন্ত বাড়িয়ে মন্ত্রিপরিষদ বিভাগ রোববার (৩০ মে) প্রজ্ঞাপন জারি করেছে। করোনার বিস্তার রোধে সরকারি বিধি-নিষেধের মধ্যে সীমিত পরিসরে ব্যাংকিং সেবা অব্যাহত রাখার লক্ষ্যে নতুন নির্দেশনা জারি করা হয়েছে। আগামী ৩১ মে থেকে ৬ জুন পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম নতুন সময়সূচি অনুযায়ী চলবে বলে নির্দেশনায় বলা হয়েছে।

গত ১৩ এপ্রিল বাংলাদেশ ব্যাংকের জারি করা ডিওএস সার্কুলারে প্রদত্ত অন্যান্য নির্দেশনা অপরিবর্তিত থাকবে। অর্থাৎ, প্রতিটি ব্যাংকের উপজেলা শহরের একটি শাখা খোলা থাকবে বৃহস্পতিবার, রোববার ও মঙ্গলবার। সিটি করপোরেশনের এলাকার দুই কিলোমিটারের মধ্যে একটি শাখা প্রতি কর্মদিবস খোলা রাখতে হবে।

ঢাকা/এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়