ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

উভয় শেয়ারবাজারে সূচক ও লেনদেন কমেছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ৭ জুন ২০২১  
উভয় শেয়ারবাজারে সূচক ও লেনদেন কমেছে

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (৭ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমেছে। এদিন ডিএসই ও সিএসইতে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর কমার পাশাপাশি টাকার পরিমাণে লেনদেন কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

এ দিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬২.৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৯৭৫.৮৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৯.৮৮ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ২৭.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৮৯.৪২ পয়েন্টে ও ২ হাজার ১৯৫.১২ পয়েন্টে।

ডিএসইতে এদিন ২ হাজার ৮০ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৫৮৮ কোটি ৫৩ লাখ টাকা কম। রোববার (৬ জুন) লেনদেন হয়েছিল ২ হাজার ৬৬৯ কোটি ৩৮ লাখ টাকা। 

দিন শেষে ডিএসইতে ৩৬৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৮টির, দর কমেছে ২৪২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এদিকে, অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক সিএসইএক্স ১১৬.০৬ পয়েন্টে কমে অবস্থান করছে ১০ হাজার ৪৩৪.৬৭ পয়েন্টে। এছাড়াও সার্বিক সূচক সিএএসপিআই ১৯২.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৩১৫.৭৬ পয়েন্টে। এ দিন সিএসইতে ৩০০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৫টির, দর কমেছে ১৮৭টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৮টির।

দিন শেষে সিএসইতে ৯০ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনটি/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়