Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১৩ ১৪২৮ ||  ১৯ সফর ১৪৪৩

ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ২২ জুন ২০২১  
ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২২ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক কমেছে। তবে ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে। এদিন ডিএসই ও সিএসইতে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

মঙ্গলবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৯.৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ১০৫.৭৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩০৪.৩০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৫.১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২০৫.৭০ পয়েন্টে।

ডিএসইতে এ দিন ২ হাজার ১১ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৩২ কোটি টাকা কম।

দিন শেষে ডিএসইতে ৩৬৯ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩৪টির, দর কমেছে ২০৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এদিকে, অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক সিএসইএক্স ৩.৮৯ পয়েন্টে কমে অবস্থান করছে ১০ হাজার ৬৮৫.৬৪ পয়েন্টে। এছাড়া, সার্বিক সূচক সিএএসপিআই ৬.৭১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৭৫৫.৮২ পয়েন্টে।

এদিন, সিএসইতে ৩১৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩১টির, দর কমেছে ১৫৮টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৭টির। দিন শেষে সিএসইতে ১০২ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ২৪ কোটি টাকা বেশি।

ঢাকা/এনটি/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ