Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১২ ১৪২৮ ||  ১৭ সফর ১৪৪৩

সিএসইতে সূচকের বড় পতন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০০, ২৩ জুন ২০২১  
সিএসইতে সূচকের বড় পতন

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২৩ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচকের পতন ঘটেছে। তবে ডিএসইর চেয়ে সিএসইতে বড় পতন ঘটেছে সূচকে। এদিন ডিএসই ও সিএসইতে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। একইসঙ্গে ডিএসই ও সিএসইতে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

বুধবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৯.৮৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩৫.৮৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৯৭.৩৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৫.৮৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৮৮.৮৩ পয়েন্টে।

ডিএসইতে এ দিন ২ হাজার ২৩ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৫ কোটি টাকা বেশি।

দিন শেষে ডিএসইতে ৩৭২ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩৩টির, দর কমেছে ২১৭টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২২টির।

এদিকে, অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক সিএসইএক্স ১১৪.৬৯ পয়েন্টে কমে অবস্থান করছে ১০ হাজার ৫৭৪.২৫ পয়েন্টে। এছাড়া, সার্বিক সূচক সিএএসপিআই ১৮৯.২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৫৭৫.৮৮ পয়েন্টে।

এদিন, সিএসইতে ৩১৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২০টির, দর কমেছে ১৮১টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৭টির।

দিন শেষে সিএসইতে ১৩৬ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৩৪ কোটি টাকা বেশি।

ঢাকা/এনটি/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়