ঢাকা     শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৭ ১৪২৯ ||  ০১ জিলহজ ১৪৪৩

এক কোটি মাস্ক বিতরণ করবে এফবিসিসিআই

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৪, ১ জুলাই ২০২১  
এক কোটি মাস্ক বিতরণ করবে এফবিসিসিআই

করেনাভাইরাসের সংক্রমণ রোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে দেশব্যাপী এক কোটি মাস্ক বিতরণ করবে এফবিসিসিআই। কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে এফবিসিসিআইয়ের সদস্যভুক্ত দেশের সব চেম্বার ও অ্যাসোসিয়েশনের সঙ্গে মতবিনিময় করেছে সংগঠনটি।

বৃহস্পতিবার (১ জুলাই) ভার্চুয়ালি এই সভার সভাপতিত্ব করেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন।  এতে এফবিসিসিআই পরিচালনা পর্ষদের সদস্য এবং চেম্বার ও অ্যাসোসিয়েশন নেতারা অংশ নেন।

অনুষ্ঠানের মো. জসিম উদ্দিন বলেন, আমরা মনে করি, ব্যবসায়ী মহল থেকে জনগণকে সচেতন করার উদ্যোগ নেওয়া দরকার। কারণ লকডাউন এটি একমাত্র সমাধান নয়।  এজন্য এখন গুরুত্বপূর্ণ হলো-টিকা গ্রহণ করা, মাস্ক ও দূরত্ব বজায় রাখা।

তিনি বলেন, ইতিমধ্যে করোনার এক বছর অতিক্রম করেছে।  প্রথম যখন দেশে করোনায় আক্রান্ত শনাক্ত হয়, তখন সমাজের সবার মধ্য একটি ভয় ও ঐক্যছিল। এখন সময় দীর্ঘায়িত হওয়ায় মানুষ সেই ভয় বা নিয়ম মানতে চাচ্ছে না।  বিশেষ করে সীমান্ত অঞ্চলে বেশি আক্রান্ত হচ্ছে।  সেই কথা বিবেচনায়, যদি আমরা জনগণকে সচেতন করতে না পারি তাহলে-শুধুমাত্র লকডাউন দিয়ে সমাধান হবে না।

তিনি বলেন, আমরা যারা ব্যবসায়ী আছি, তাদের এগিয়ে আসা দরকার। পাশাপাশি যেসব রাজনৈতিক দল রয়েছে, তাদেরও মাঠে নাম দরকার। ইতিমদ্যে সরকার করোনা মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনী, সমারিক ও বাহিনীকে মাঠে আছে।  সমাজের সবাইকে যদি সম্পৃক্ত করা যায় যেমন- ইউনিয়ন মেম্বার থেকে শুরু করে, দলীয় নেতা, মসজিদের ইমাম থেকে শুরু করে গণ্যমান্য ব্যক্তি এবং সামাজিক সংগঠনের নেতাদের যদি এই কার্যক্রমের সঙ্গে সম্প্রক্ত করা যায়, তাহলে কিছুটা উপকৃত হওয়া যাবে বলে মনে করি।

/শিশির/এসবি/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়