ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বানকোর পরিচালকদের ১০ প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব জব্দ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৯, ৬ জুলাই ২০২১  
বানকোর পরিচালকদের ১০ প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব জব্দ

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য প্রতিষ্ঠান বানকো সিকিউরিটিজের পরিচালকদের ১০ প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব জব্দ করেছে কেন্দ্রীয় ব্যাংক।

মঙ্গলবার (৬ জুলাই) ডিএসইর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল মতিন পাটোয়ারী এ তথ‌্য নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, ‘বানকোর পরিচালকদের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা করা হয়েছে। তারা যাতে প্রতিষ্ঠানগুলোর হিসাব থেকে অর্থ তুলতে না পারেন, সেজন্য ডিএসই কেন্দ্রীয় ব্যাংকে আবেদন করেছে। ডিএসইর আবেদনের পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় ব্যাংক বানকো সিকিউরিটিজের পরিচালকদের প্রতিষ্ঠানগুলোর ব্যাংক হিসাব জব্দ করেছে।’

যেসব প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে, সেগুলো হলো—বানকো সিকিউরিটিজ, বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, সুব্রা সিস্টেমস, সুব্রা ফ্যাশনস, বানকো পাওয়ার, বানকো এনার্জি জেনারেশন, বানকো স্মার্ট সল্যুশন, ক্লাসিক ফুড ল্যাব, অ্যামুলেট ফার্মাসিউটিক্যালস ও সামিট প্রপার্টিজ লিমিটেড।

এর আগে গত ২৯ জুন সকালে বানকো সিকিউরিটিজের চেয়ারম্যান আবদুল মুহিত লন্ডনে পালিয়ে যাওয়ার সময় তাকে আটক করা হয়। পরে আদালতের নির্দেশে তাকে কারাগারে পাঠানো হয়েছে। বিনিয়োগকারীদের ‘সম্মিলিত গ্রাহক অ্যাকাউন্ট’ থেকে অর্থ ও বিভিন্ন কোম্পানির শেয়ার মিলিয়ে ৬৬ কোটি ৫৯ লাখ ১৯ হাজার ১৩৩ টাকার আত্মসাতের মামলার অন্য আসামিরা হলেন— বানকো সিকিউরিটিজের পরিচালক শফিউল আজম, ওয়ালিউল হাসান চৌধুরী, নুরুল ঈশান সাদাত এবং এ মুনিম চৌধুরী। ব্যাংক হিসাব জব্দ করা প্রতিষ্ঠানগুলোর নানা পদে আছেন উল্লিখিত আসামিরা।

ঢাকা/এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়