ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টিসিবির খোলা বিক্রয়কেন্দ্রে ভিড়

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৬, ৭ জুলাই ২০২১  
টিসিবির খোলা বিক্রয়কেন্দ্রে ভিড়

লকডাউনে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান খোলা থাকলেও দাম মধ্যবিত্ত এবং নিম্ন আয়ের মানুষদের নাগালের বাইরে। এসব মানুষদের শেষ ভরসা টিসিবির খোলা ট্রাক। যেখান থেকে ন্যায্যমূল্যে পণ্য কিনতে পারছেন।

লকডাউনসহ বিবিধ কারণে বেশকিছুদিন বন্ধ থাকার পর মঙ্গলবার (৬ জুলাই) থেকে শুরু হয়েছে দেশব্যাপী টিসিবির খোলা বাজারে পণ্য বিক্রয়।  বুধবার (৭ জুলাই) ঢাকা শহরের বিভিন্ন এলাকায় (এলিফেন্ট রোড, ঝিগাতলা, কারওয়ান বাজার, তেজগাঁও, ফার্মগেট, গ্রিনরোড) টিসিবির খোলা ট্রাককে কেন্দ্র করে সাধারণ মানুষকে পণ্য কিনতে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

রাজধানীর বিভিন্ন এলাকায় টিসিবির প্রায় ১০০টি খোলা ট্রাকে নিত্য প্রয়োজনীয পণ্য বিক্রি করছে বলে জানালেন টিসিবির কর্মকর্তা ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি জানান, আগামী সপ্তাহে আরও বেশি এলাকায় পণ্য বিক্রির ব্যবস্থা করবেন তারা।  সকাল দশটা থেকে বেলা ৩-৪টার মধ্যেই এক ট্রাক পণ্য বিক্রি হয়ে যাচ্ছে বলে জানালেন এই কর্মকর্তা। তাদের প্রতিদিনের পণ্যের স্টকের তুলনায় ক্রেতার সংখ্যা অনেক বেশি বলে জানালেন তিনি।  দিন দিন ক্রেতার সংখ্যা বাড়ছে, সে অনুযায়ী পণ্যের সরবরাহ বাড়ানোর চেষ্টা করবেন বলেও জানান তিনি।

টিসিবির ডিলার শ্যাওড়াপাড়ার হাকীম ট্রেডার্সের বিক্রয়কর্মী মো. জুয়েল বলেন, বর্তমানে টিসিবির খোলা ট্রাক থেকে বিক্রিকৃত পণ্যের মূল্য বাজারের পণ্যের চেয়ে অনেক কম।  চিনি কেজি ৫৫ টাকা, মশুর ডাল কেজি ৫৫টাকা, সয়াবিন তেল  লিটার ১০০ টাকা হিসেবে বিক্রি হচ্ছে।

টিসিবির পণ্য কিনতে আসা আশেপাশের কয়েকজন বাসিন্দার সঙ্গে এই প্রতিবেদকের কথা হয়। তাদের মধ্যে ওমর ফারুক, হাজেরা বেগম, আকতার হোসেন, নাজমা আক্তার, মো. সেলিমসহ কয়েকজন বলেন, প্রায় ২ ঘণ্টা ধরে লাইনে দাঁড়িয়ে আছি। তারপরও বাজার থেকে অনেক কম দামে এখান থেকে জিনিস কিনতে পারছি। 

চিনি, ডাল, তেলের পাশাপাশি পেঁয়াজও বিক্রি করার জন্য অনুরোধ জানিয়েছেন এসব ক্রেতারা।

বাজারে সাদা চিনি ৬০-৬৫ টাকা, মশুর ডাল ৯০-৯৫ এবং সয়াবিন তেল লিটার ১৩৫-১৪৫ টাকায় বিক্রি হচ্ছে।  ৫ লিটার তেলের দাম ৬৮০-৭০০ টাকা।  অথচ টিসিবিতে চিনি ও মশুরির ডাল ৫৫ টাকা এবং সয়াবিন তেল লিটার ১০০ টাকা ও ৫ লিটার ৫০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

/মেসবাহ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়