ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ফু ওয়াং ফুডের পরিচালনা পর্ষদ পুনর্গঠন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪২, ১৪ জুলাই ২০২১  
ফু ওয়াং ফুডের পরিচালনা পর্ষদ পুনর্গঠন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ফু ওয়াং ফুড লিমিটেডের পরিচালনা পর্ষদ পুনর্গঠন করে দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বর্তমান পর্ষদের সঙ্গে নতুন ৫ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে কমিশন। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

ফু ওয়াং ফুডের নতুন ৫ পরিচালক হলেন, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফোশনালসের প্রধান ফাইন্যান্স কর্মকর্তা বিগ্রেডিয়ার জেনারেল ইসরাত হোসাইন, সিঙ্গার বিডির সাবেক কোম্পানি সচিব ও ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) একাধিকবারের সভাপতি মোহাম্মদ সানাউল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মোহাম্মদ সালাউদ্দিন চৌধুরী, অধ্যাপক নিজামুল হক ভুইয়া এবং সাবেক অতিরিক্ত সচিব অজিত কুমার পাল। 

জানা গেছে, বিএসইসির নির্দেশনা মোতাবেক সম্মিলিতভাবে কোম্পানির উদ্যোক্তা পরিচালকরা ৩০ শতাংশ শেয়ার ধারণ করতে ব্যর্থ হয়েছে। তাছাড়া কোম্পানিটিতে দুই জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেওয়ার নির্দেশনা দিয়েছিল কমিশন। সেটিও করতে ব্যর্থ হয় ফু ওয়াং ফুড। এসব কারণে কোম্পানির পর্ষদ পুনর্গঠন করা হয়েছে। 

কোম্পানিটিতে নতুন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেওয়া দুর্বল কোম্পানিগুলোর পর্ষদ পুনর্গঠন প্রক্রিয়ারই অংশ। আগেও বেশ কয়েকটি কোম্পানির পর্ষদ পুনর্গঠন করে দিয়েছে বিএসইসি।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়