ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কারণ ছাড়াই বাড়ছে ৬ কোম্পানির শেয়ার দর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪২, ১৫ জুলাই ২০২১  
কারণ ছাড়াই বাড়ছে ৬ কোম্পানির শেয়ার দর

কোনো মূল্য সংবেদনশীল তথ্য বা কারণ ছাড়াই শেয়ারবাজারে তালিকাভুক্ত ৬টি কোম্পানির শেয়ার দর অস্বাভাবিক বাড়ছে। দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) এমন তথ্য জানিয়েছে সংশ্লিষ্ট কোম্পানিগুলোর কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৫ জুলাই) ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়। কোম্পানিগুলোর হলো- ফাস ফাইন্যান্স, আনোয়ার গ্যালভানাইজিং, তাল্লু স্পিনিং, তুংহাই নিটিং, বিআইএফসি এবং বিডি ফাইন্যান্স।

তথ্য মতে, শেয়ারের দর অস্বাভাবিক বাড়ার কারণ জানতে চেয়ে ১৪ জুলাই কোম্পানিগুলোকে নোটিশ পাঠায় ডিএসই। ওই চিঠির জবাবে কোম্পানিগুলো জানিয়েছে, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই তাদের কোম্পানির শেয়ার দর অস্বাভাবিক হারে বাড়ছে।

ফাস ফাইন্যান্সের শেয়ার দর গত ২৭ জুন ছিল ৫.৫০ টাকায়।  আর ১৪ জুলাই কোম্পানির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৮.২০ টাকায়। অর্থাৎ এই ১০ কার্যদিবসে কোম্পানির শেয়ার দর ২.৭০ টাকা বা ৪৯ শতাংশ বেড়েছে।

আনোয়ার গ্যালভানাইজিংয়ের শেয়ার দর গত ৬ জুলাই ছিল ২০১.২০ টাকায়। আর ১৪ জুলাই কোম্পানির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ২৭১.২০ টাকায়। অর্থাৎ এই ৫ কার্যদিবসে কোম্পানির শেয়ার দর ৭০ টাকা বা ৩৫ শতাংশ বেড়েছে।

তুংহাই নিটিংয়ের শেয়ার দর গত ২৭ জুন শেয়ারের দর ছিল ৪.৩০ টাকায়। আর ১৪ জুলাই কোম্পানির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৭.৫০ টাকায়। অর্থাৎ এই ১০ কার্যদিবসে কোম্পানির শেয়ার দর ৩.২০ টাকা বা ৭৪ শতাংশ বেড়েছে।

বিডি ফাইন্যান্সের শেয়ার দর গত ২৭ জুন ছিল ৪৭.৬০ টাকায়। আর ১৪ জুলাই কোম্পানির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৫৩.৫০ টাকায়। অর্থাৎ এই ৮ কার্যদিবসে কোম্পানির শেয়ার দর ৫.৯০ টাকা বা ১২ শতাংশ বেড়েছে।

তাল্লু স্পিনিংয়ের শেয়ার দর গত ২৭ জুন ছিল ৫.৭০ টাকায়।  আর ১৪ জুলাই কোম্পানির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৮.৬০ টাকায়।  অর্থাৎ এই ৯ কার্যদিবসে কোম্পানির শেয়ার দর ২.৯০ টাকা বা ৫১ শতাংশ বেড়েছে।

বিআইএফসির শেয়ার দর গত ২৮ জুন ছিল ৪.৬০ টাকায়। আর ১৪ জুলাই কোম্পানির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৭.৪০ টাকায়।  অর্থাৎ এই ৯ কার্যদিবসে কোম্পানির শেয়ার দর ২.৮০ টাকা বা ৬১ শতাংশ বেড়েছে।

/এনটি/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়