ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কারণ ছাড়াই বাড়ছে ৩ কোম্পানির শেয়ার দর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩২, ১৮ জুলাই ২০২১  
কারণ ছাড়াই বাড়ছে ৩ কোম্পানির শেয়ার দর

কারণ ছাড়াই পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানির শেয়ার দর অস্বাভাবিকভাবে বেড়েছে। কোম্পানিগুলোর পক্ষ থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) জানানো হয়েছে মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই দাম বেড়েছে। 

রোববার (১৮ জুলাই) ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

যেসব কোম্পানির শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ছে সেগুলো হলো, ফ্যামিলিটেক্স, আরএন স্পিনিং এবং ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড।

তথ্য মতে, বেশ কিছুদিন ধরেই কোম্পানিগুলোর শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ছে। এ কারণে কোম্পানিগুলোকে নোটিশ দেয় ডিএসই। নোটিশের জবাবে কোম্পানিগুলোর পক্ষ থেকে জানানো হয়েছে কোনো ধরনের অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই প্রতিষ্ঠানগুলোর শেয়ার দর বাড়ছে।

শেয়ার দর পর্যালোচনা করে জানা গেছে, ফ্যামিলিটেক্সের শেয়ার দর গত ২৭ জুন শেয়ারের দর ছিল ৩.৩০ টাকা। আর ১৫ জুলাই কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৫.৯০ টাকায়। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর ২.৬০ টাকা বা ৭৯ শতাংশ বেড়েছে।

আরএন স্পিনিংয়ের শেয়ার দর গত ২৭ জুন শেয়ারের দর ছিল ৪.৮০ টাকা। গত ১৩ জুলাই কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৭.৭০ টাকায়। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর ২.৯০ টাকা বা ৬০ শতাংশ বেড়েছে।

আইএলএফএসএলের শেয়ার দর গত ২৭ জুন শেয়ারের দর ছিল ৫.১০ টাকায়। গত ১৩ জুলাই কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৯ টাকায়। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর ৩.৯০ টাকা বা ৭৬ শতাংশ বেড়েছে।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়