ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

যান্ত্রিক ত্রুটিতে ডিএসইর লেনদেন বন্ধ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৩, ১৮ জুলাই ২০২১   আপডেট: ১৩:৪৬, ১৮ জুলাই ২০২১
যান্ত্রিক ত্রুটিতে ডিএসইর লেনদেন বন্ধ

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) কারিগরি ত্রুটির কারণে স্বাভাবিক লেনদেনে বন্ধ রয়েছে। রোববার (১৮ জুলাই) বেলা ১১টা ৯ মিনিট থেকে লেনদেন বন্ধ রয়েছে।

ডিএসই সূত্রে জানা গেছে।  এ বিষয়ে ডিএসইর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মতিন পাটোয়ারী রাইজিংবিডিকে বলেন, আমাদের সফটওয়্যারের ম্যাচিং ইঞ্জিনে সমস্যা দেখা দিয়েছে। সমস্যা চিহ্নিত করতে পেরেছে আমাদের আইটি টিম। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।  তবে তা সমাধানে কত সময় লাগবে তা নিশ্চিত বলা যাচ্ছে না বলে জানান তিনি।

ডিএসই সূত্রে জানা গেছে, বেলা ১১ টার পর থেকে কিছুটা সমস্যা শুরু হয়েছে।  তবে বেলা সাড়ে ১১ টার পর থেকে সফটওয়্যার সিস্টেমটি একেবারে ডাউন হয়ে গেছে।  ফলে ডিএসইতে লেনদেন বন্ধ হয়ে যায়।

এর আগে গত বছর ১৮ আগস্ট বিকেলে ডিএসইর আপডেট ভার্সনের ওয়েবসাইট উদ্বোধনের পরেই বড় সমস্যায় পড়ে বিনিয়োগকারীরা। ওই উদ্বোধনের পরে ১৯ ও ২০ আগস্ট ভোগান্তিতে পড়েন বিনিয়োগকারীরা।  আপডেট সাইটটি খুব ব্যবহারবান্ধব ও রেসপনসিভ হবে বলে জানানো হলেও ওই দুইদিন ভোগান্তিতে পড়েন তারা। ওই ভোগান্তির কারণে গত ২৪ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও সিএসই বিভাগের চেয়ারম্যান ড. মো. মুস্তাফিজুর রহমানকে আহ্বায়ক করে তদন্ত কমিটি করে বিএসইসি।  ওই কমিটি তদন্ত করে প্রতিবেদন কমিশনে জমা দেয়।

/এনএফ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়