Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৩ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

কোরবানির পশুর চামড়া তদারকিতে বিভাগীয় পর্যায়ে কমিটি গঠন

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৬, ১৮ জুলাই ২০২১   আপডেট: ১৮:৪৬, ১৮ জুলাই ২০২১
কোরবানির পশুর চামড়া তদারকিতে বিভাগীয় পর্যায়ে কমিটি গঠন

কোরবানির পশুর চামড়া সংরক্ষণ, ক্রয়-বিক্রয় ও পরিবহনের বিষয় তদারকির জন্য চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, খুলনা, ময়মনসিংহ, রংপুর ও বরিশাল বিভাগের জন্য কমিটি গঠন করেছে বাণিজ্য মন্ত্রণালয়। এই কমিটির সদস্যরা ঈদের দিন থেকে পাঁচ দিন নিজ নিজ এলাকায় তদারকির কাজ করবেন।

রোববার (১৮ জুলাই) বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বাণিজ্য মন্ত্রণালয় কেন্দ্রীয়ভাবে একজন অতিরিক্ত সচিবকে প্রধান করে একটি সেল গঠন করেছে। এই কমিটির সদস্যরা বিভাগীয় এলাকায় চামড়ার ক্রয়-বিক্রয় এবং কাঁচা চামড়া সংরক্ষণ ও মজুতের বিষয়টি তদারক করবেন। এছাড়া কোনো সমস্যা সৃষ্টি হলে স্থানীয় প্রশাসনের সহযোগিতায় তা সমাধান করবেন। এবং সার্বিক পরিস্থিতি বাণিজ্য মন্ত্রণালয়ের গঠিত কেন্দ্রীয় কমিটিকে অবহিত করাও তাদের দায়িত্বের মধ্যে পড়বে।

সিলেট বিভাগের তদারকি দলের নেতা করা হয়েছে টিসিবি আঞ্চলিক কার্যালয়ের উপ-ঊর্ধ্বতন কার্যনির্বাহী (চলতি দায়িত্ব) মো. ইসমাইল মজুমদারকে। বাকি সদস্যরা হলেন রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) সহকারী পরিচালক এইচ এম এরশাদুর রহমান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আমিরুল ইসলাম এবং আমদানি ও রপ্তানি নিয়ন্ত্রকের দপ্তরের নির্বাহী অফিসার জহিরুল ইসলাম।

চট্টগ্রাম বিভাগের জন্য পাঁচ সদস্যের তদারকি দল কাজ করবে। এই দলের নেতা বাংলাদেশ চা বোর্ডের সচিব। অন্য সদস্যরা হলেন চট্টগ্রামের আমদানি ও রপ্তানি নিয়ন্ত্রকের দপ্তরের নিয়ন্ত্রক মো. আবদুর রহিম, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, আরজেএসসির উপনিবন্ধক হারুন অর রশীদ, টিসিবি আঞ্চলিক কার্যালয়ের উপ-ঊর্ধ্বতন কার্যনির্বাহী জামাল উদ্দিন আহমেদ।

খুলনা বিভাগের দলনেতা হচ্ছেন টিসিবি আঞ্চলিক কার্যালয়ের উপ-ঊর্ধ্বতন কার্যনির্বাহী মো. আনিছুর রহমান।  অন্য সদস্যরা হলেন আমদানি ও রপ্তানি যুগ্ম নিয়ন্ত্রকের দপ্তরের উপনিয়ন্ত্রক খায়রুল আলম, আরজেএসসির সহকারী নিবন্ধক মুহাম্মদ শাফিকুল ইসলাম এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম।

রাজশাহী বিভাগের তদারকি দলের নেতা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক অপূর্ব অধিকারী। অন্য সদস্যরা হলেন টিসিবি আঞ্চলিক কার্যালয়ের উপ-ঊর্ধ্বতন কার্যনির্বাহী রবিউল মোর্শেদ, ইপিবির সহকারী পরিচালক কাজী সাইদুর রহমান এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাসুম আলী।

ময়মনসিংহ বিভাগের তদারকি কমিটির দলনেতা হলেন বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের সহকারী প্রধান মো. মাহমুদুল হাসান। অন্য সদস্যরা হলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নিশাত মেহের, টিসিবি আঞ্চলিক কার্যালয়ের সহকারী কার্যনির্বাহী মো. জামাল উদ্দিন এবং আমদানি ও রপ্তানি সহকারী নিয়ন্ত্রকের দপ্তরের নির্বাহী অফিসার রায়হানা তাসমিন আহম্মেদ।

রংপুর বিভাগের দলনেতা হলেন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের উপ-ঊর্ধ্বতন কার্যনির্বাহী প্রতাপ কুমার। অন্য সদস্যরা হলেন আমদানি ও রপ্তানি সহকারী নিয়ন্ত্রকের দপ্তরের নির্বাহী অফিসার মো. সফিউল আলাম, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আফসানা পারভীন, বাণিজ্য মন্ত্রণালয়ের সহকারী প্রোগ্রামার খাদেমুল ইসলাম।

বরিশাল বিভাগের তদারকি দলের নেতা হলেন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের সহকারী কার্যনির্বাহী শাহিদুল ইসলাম। কমিটির বাকি দুই সদস্য হলেন আমদানি ও রপ্তানি সহকারী নিয়ন্ত্রকের দপ্তরের নির্বাহী অফিসার প্রশান্ত বিশ্বাস এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শাহ শোয়াইব মিয়া।

/হাসনাত/এসবি/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়