ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বন্ড ছাড়ার অনুমোদন পেলো টিএমএসএস

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০২, ১৯ জুলাই ২০২১  
বন্ড ছাড়ার অনুমোদন পেলো টিএমএসএস

ঠেঙ্গামারা মহিলা সবুজ সংঘের (টিএমএসএস) নন-কনভার্টেবল আনসিকিউর্ড উইম্যান এম্পাওয়ারমেন্ট জিরো কুপন বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সোমবার (১৯ জুলাই) বিএসইসির ৭৮৫তম সভায় এই অনুমোদন দেওয়া হয়।  বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, এ বন্ডের ডিসকাউন্ট ভ্যালু ১৭৩ কোটি ৪৫ লাখ টাকা এবং মোট ফেসভ্যালু ২০০ কোটি ১০ লাখ টাকা। এ বন্ডের ডিসকাউন্ট হার ৭.৫০ শতাংশ, যার কর্পোরেট ও আর্থিক প্রতিষ্ঠানসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের অনুকুলে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। 

বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান ও যোগ্য বিনিয়োগকারীদের কাছ থেকে অর্থ উত্তোলন করে টিএমএসএস তাদের ‘জাগরণ’ ও ‘অগ্রসর’ ঋণ প্রকল্পের মাধ্যমে পল্লী এলাকার মহিলাদের মাঝে ঋণ বিতরণ করবে। ফলে নারীর ক্ষমতায়ন বৃদ্ধি পাবে। 

এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ লাখ টাকা এবং প্রতি লটের অভিহিত মূল্য ৩০ লাখ টাকা। এ বন্ডের ট্রাস্টি এমটিবি ক্যাপিটাল লিমিটেড এবং অ্যারেঞ্জার হিসাবে কাজ করছে ইস্টার্ন ব্যাংক।
 

এনটি/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়