ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

টিসিবির পণ্য বিক্রি চলছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪০, ২৬ জুলাই ২০২১   আপডেট: ১৩:৪১, ২৬ জুলাই ২০২১
টিসিবির পণ্য বিক্রি চলছে

রাজধানীতে চলছে টিসিবির পণ্য বিক্রি। ছবি: রাইজিংবিডি

মাসব্যাপী টিসিবির পণ্য বিক্রি সোমবার (২৬ জুলাই) থেকে শুরু হয়েছে। 

টিসিবির অর্থ ও হিসাব বিভাগের প্রধান কর্মকর্তা কাজী গোলাম তৌসিফ বলেন, কঠোর লকডাউনে নিম্ন আয়ের মানুষের কাছে ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য পৌঁছে দেওয়া এবারের বিক্রয় কার্যক্রমের মূল উদ্দেশ্য। টিসিবি নিয়োজিত ডিলাররা ভ্রাম্যমাণ ট্রাকে দেশব্যাপী তিনটি পণ্য বিক্রি করবেন।  সয়াবিন তেল প্রতি লিটার ১০০ টাকা, মশুর ডাল কেজি ৫৫ ও চিনি (সাদা) কেজি ৫৫ টাকা দরে বিক্রি করা হবে। 

রাজধানীর সোনারগাঁ রোড, কাঁঠালবাগান রাস্তার মুখে টিসিবির খোলা ট্রাকে চিনি, ডাল ও সয়াবিন তেল বিক্রি করছে যাত্রবাড়ীর টিসিবি পরিবেশক মহিম ট্রেডার্সের লোকজন। 

বিক্রয় প্রতিনিধি রায়হান পারভেজ জানান, সরকারিভাবে সিদ্ধান্ত করে দেওয়া হয়, কোন ডিলার কোন এলাকায় পণ্য বিক্রি করবেন।  সে কারণে তারা যাত্রবাড়ী থেকে এখানে ট্রাকে পণ্য নিয়ে এসেছে।  তাদের কাছ থেকে একজন মানুষ ১ কেজি ডাল, ১ কেজি চিনি ও ২ লিটার তেল নিতে পারবেন। বর্তমানে ১ ও ৫ লিটার তেল তাদের স্টকে নাই বলে জানান রায়হান।

এর আগে ঈদুল আজহা উপলক্ষে ৫ জুলাই থেকে সারা দেশের ৪৫০ স্থানে ন্যায্যমূল্যে চিনি, মশুর ডাল ও সয়াবিন তেল ডিলারদের মাধ্যমে বিক্রি করেছে টিসিবি।  তারও আগে ৬ জুন টিসিবি সাশ্রয়ী মূল্যে সারা দেশে পণ্য বিক্রি শুরু করেছিল, যা চলেছে ১৭ জুন পর্যন্ত।

রাজধানীর ৮০টি স্থানে শুক্রবার ছাড়া প্রতিদিন ডিলারদের মাধ্যমে ভ্রাম্যমাণ ট্রাকে করে তিনটি পণ্য বিক্রি করা হবে। প্রতিটি ট্রাকে ৫০০-৮০০ কেজি চিনি, ৩০০-৬০০ কেজি মশুর ডাল এবং ৮০০-১ হাজার ২০০ লিটার সয়াবিন তেল বরাদ্দ থাকবে।

একজন ক্রেতা ২-৪ কেজি চিনি, ২ কেজি মশুর ডাল এবং ২ থেকে সর্বোচ্চ ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন। এই বিক্রয় কার্যক্রম চলবে প্রতিদিন (শুক্রবার ছাড়া) সকাল ১০টা থেকে শুরু করে পণ্য শেষ হওয়া পর্যন্ত।

মেয়া/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়