Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ২৮ জুলাই ২০২১   আপডেট: ১৩:২৬, ২৮ জুলাই ২০২১
অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২৮ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে লেনদেন কিছুটা কমলেও, সিএসইতে বেড়েছে। উভয় শেয়ারবাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার ডিএসইর প্রধান ডিএসইএক্স সূচকটি ৩৬.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৪১৭.৬৭ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ৮.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৯৬.৪১ পয়েন্টে। এছাড়া, ডিএসই-৩০ সূচক ১৪.৭৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৩২৩.৪৮ পয়েন্টে।

দিন শেষে ডিএসইতে ৩৭৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২১৮টির, দর কমেছে ১২২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৫টির। ডিএসইতে ১ হাজার ৩৫১ কোটি ৮৬ লাখ টাকার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ১০৪ কোটি টাকা কম।

অপর শেয়ারবাজার সিএসইর প্রধান সিএসইএক্স সূচক ৫২.১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ১৭৯.৮৩ পয়েন্টে। আর সার্বিক সিএএসপিআই সূচক ৮৫.১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৬১৭.৫৪ পয়েন্টে।

এদিন সিএসইতে ৩১৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৭০টির, দর কমেছে ১০৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪০টির। দিন শেষে সিএসইতে ৬৬ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ২১ কোটি টাকা বেশি।

ঢাকা/এনটি/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়