ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চার কোম্পানির আয় বেড়েছে

জ‌্যেষ্ঠ প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ২৮ জুলাই ২০২১  
চার কোম্পানির আয় বেড়েছে

পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির আয় বেড়েছে। 

কোম্পানিগুলো হলো-আইপিডিসি ফাইন্যান্স, বিডি ফাইন্যান্স, এনআরবিসি ব্যাংক ও ইস্টার্ন ব্যাংক (ইবিএল)।

বুধবার (২৮ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

আইপিডিসি ফাইন্যান্স: আইপিডিসি ফাইন্যান্সের পরিচালনা পর্ষদ চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিক (এপ্রিল-জুন, ২০২১) এবং অর্ধ-বার্ষিকের (জানুয়ারি-জুন, ২০২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ৩১ শতাংশ।

তথ্য মতে, চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৫ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪৫ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.১০ টাকা বা ২২ শতাংশ।

এদিকে, চলতি হিসাব বছরের ৬ মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১১ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ০.৮৫ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.২৬ টাকা বা ৩১ শতাংশ।

২০২১ সালের ৩০ জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫.৮৮ টাকা।

বিডি ফাইন্যান্স: বিডি ফাইন্যান্সের পরিচালনা পর্ষদ চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিক (এপ্রিল-জুন, ২০২১) এবং অর্ধ-বার্ষিকের (জানুয়ারি-জুন, ২০২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ১৬৬ শতাংশ।

তথ্য মতে, চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭০ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল০.১১ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৫৯ টাকা বা ৫৩৬ শতাংশ।

এদিকে, চলতি হিসাব বছরের ৬ মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৭ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪৪ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৭৩ টাকা বা ১৬৬ শতাংশ।

২০২১ সালের ৩০ জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭.৪৬ টাকা।

এনআরবিসি ব্যাংক: এনআরবিসি ব্যাংকের পরিচালনা পর্ষদ চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিক (এপ্রিল-জুন, ২০২১) এবং অর্ধ-বার্ষিকের (জানুয়ারি-জুন, ২০২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ১২৬ শতাংশ।

তথ্য মতে, চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৯ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ০.২২ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৪৭ টাকা বা ২১৪ শতাংশ।

এদিকে, চলতি হিসাব বছরের ৬ মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১১ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪৯ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৬২ টাকা বা ১২৬ শতাংশ।

২০২১ সালের ৩০ জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫.৩০ টাকা।

ইস্টার্ন ব্যাংক: ইস্টার্ন ব্যাংকের (ইবিএল) পরিচালনা পর্ষদ চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিক (এপ্রিল-জুন, ২০২১) এবং অর্ধ-বার্ষিকের (জানুয়ারি-জুন, ২০২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ৫৫ শতাংশ।
তথ্য মতে, চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৭ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ০.৭৮ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৬৯ টাকা বা ৮৮ শতাংশ।

এদিকে, চলতি হিসাব বছরের ৬ মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৫৬ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ১.৬৫ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৯১ টাকা বা ৫৫ শতাংশ।

২০২১ সালের ৩০ জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩১.৯৭ টাকা।

ঢাকা/এনটি/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়