ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তিন ব‌্যাংকের আয় বেড়েছে 

জ‌্যেষ্ঠ প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৬, ২৯ জুলাই ২০২১  
তিন ব‌্যাংকের আয় বেড়েছে 

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন ব‌্যাংকের আয় বেড়েছে।

এই তিন ব‌্যাংক হলো, যমুনা ব্যাংক,   ট্রাস্ট ব্যাংক ও স্যোসাল ইসলামী ব্যাংক।

বৃহস্পতিবার (২৯ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

যমুনা ব্যাংক: যমুনা ব্যাংকের পরিচালনা পর্ষদ চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন, ২০২১) ও অর্ধ-বার্ষিক (জানুয়ারি-জুন, ২০২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ২৮ শতাংশ।

তথ্য মতে, কোম্পানিটির চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে সমন্বিত শেয়ারপ্রতি আয় হয়েছে ১.০৪ টাকা। আগের হিসাব বছর একই সময়ে ইপিএস ছিল ০.৬৫ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস ০.৩৯ টাকা বা ৬০ শতাংশ বেড়েছে।

এদিকে, কোম্পানিটির চলতি হিসাব বছরের অর্ধ-বার্ষিকে সমন্বিত শেয়ারপ্রতি আয় হয়েছে ২.৬৪ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ২.০৭ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস ০.৫৭ টাকা বা ২৮ শতাংশ বেড়েছে।

২০২১ সালের ৩০ জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪.৯১ টাকা।

ট্রাস্ট ব্যাংক: ট্রাস্ট ব্যাংকের পরিচালনা পর্ষদ চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন, ২০২১) ও অর্ধ-বার্ষিক (জানুয়ারি-জুন, ২০২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ২১ শতাংশ।

তথ্য মতে, কোম্পানিটির চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে সমন্বিত শেয়ারপ্রতি আয় হয়েছে ১.৪১ টাকা। আগের হিসাব বছর একই সময়ে ইপিএস ছিল ১.০৯ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস ০.৩২ টাকা বা ২৯ শতাংশ বেড়েছে।

এদিকে, কোম্পানিটির চলতি হিসাব বছরের অর্ধ-বার্ষিকে সমন্বিত শেয়ারপ্রতি আয় হয়েছে ২.৪২ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ২ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস ০.৪২ টাকা বা ২১ শতাংশ বেড়েছে।

২০২১ সালের ৩০ জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০.৭০ টাকা।

স্যোসাল ইসলামী ব্যাংক: স্যোসাল ইসলামী ব্যাংকের (এসআইবিএল) পরিচালনা পর্ষদ চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন, ২০২১) ও অর্ধ-বার্ষিক (জানুয়ারি-জুন, ২০২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ২১ শতাংশ।

তথ্য মতে, কোম্পানিটির চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে সমন্বিত শেয়ারপ্রতি আয় হয়েছে ০.২২ টাকা। আগের হিসাব বছর একই সময়ে ইপিএস ছিল ০.১১ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস ০.১১ টাকা বা ১০০ শতাংশ বেড়েছে।

এদিকে, কোম্পানিটির চলতি হিসাব বছরের অর্ধ-বার্ষিকে সমন্বিত শেয়ারপ্রতি আয় হয়েছে ০.৫৫ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪৮ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস ০.০৭ টাকা বা ১৫ শতাংশ বেড়েছে।

২০২১ সালের ৩০ জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯.৮৪ টাকা।

ঢাকা/এনটি/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়