ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দোকান মালিক-কর্মচারীর টিকা, মেয়রদের অপেক্ষায় সমিতি নেতারা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৩, ৫ আগস্ট ২০২১  
দোকান মালিক-কর্মচারীর টিকা, মেয়রদের অপেক্ষায় সমিতি নেতারা

ফাইল ছবি

দোকন মালিক ও কর্মচারীদের টিকা গ্রহণের শর্তে আগামী ১১ আগস্ট থেকে দোকানপাট, শপিংমল খোলার অনুমতি দিয়েছে সরকার। আগামী ১০ আগস্টের মধ্যে এর বাস্তবায়নের করার কথা থাকলেও এখনো কার্যকর পদক্ষেপ নিতে পারেনি দোকান মালিক সমিতির নেতারা। তবে এই লক্ষ্যে ঢাকার দুই সিটির মেয়রদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছেন বলে তারা জানিয়েছেন।

দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন রাইজিং বিডিকে বলেন, আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। এখন কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে সিটি করপোরেশনকে। কিন্তু এখন পর্যন্ত তাদের সঙ্গে আলাপ করতে পারিনি। সিটি করপোরেশন যদি সহযোগিতা না করে তাহলে এটি করা সম্ভব হবে না।

সর্বশেষ অবস্থা সম্পর্কে ব্যবসায়ীদের এই নেতা বলেন, সমিতির পক্ষ থেকে দুই সিটির মেয়রদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। মোবাইল ফোনে এসএমএস পাঠিয়েছি। এখনো কোন সাড়া পাইনি। আশা করছি দোকান খোলার নির্ধারিত সময়ের আগেই মেয়ররা আমাদের পাশে দাঁড়াবেন।

মেয়রদের পক্ষ থেকে সার্বিক সহয়তা পেলে দুই সিটিকে মোট আটটি টিকা অঞ্চলে ভাগ করে একদিনে ১০ লাখ দোকান মালিক ও কর্মচারীদের টিকা দিতে পারবেন বলে হেলাল উদ্দিন দাবি করেন। তবে ১৮ বছরের কম বয়সের যেসব কর্মচারী আছেন তাদের ক্ষেত্রে কি ব্যবস্থা হবে সেই বিষয়ে এখনো বলা যাচ্ছে না বলে তিনি জানান।

/জুনায়েদ/এমএম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়