Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৯ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

ওয়ালটনের লেনদেন বন্ধ রোববার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ২ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৩:০৫, ২ সেপ্টেম্বর ২০২১
ওয়ালটনের লেনদেন বন্ধ রোববার

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ার লেনদেন আগামী ৫ সেপ্টেম্বর (রোববার) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানয়, আগামী সোমবার (৬ সেপ্টেম্বর) থেকে কোম্পানির শেয়ার লেনদেন চালু হবে। রেকর্ড ডেট সামনে রেখে গত বুধবার (১ সেপ্টেম্বর) থেকে স্পট মার্কেটে কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে। স্পষ্ট মার্কেটে কোম্পানির শেয়ার লেনদেন আজ শেষ হবে।

এর আগে কোম্পানির পরিচালনা পর্ষদ ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ২৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। একই সঙ্গে কোম্পানি তাদের উদ্যোক্তা বা পরিচালকদের ১৭০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে।  ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ২৯ সেপ্টেম্বর। এ সংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৫ সেপ্টেম্বর।

২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৪.২১ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় ছিল ২৪.২১ টাকা। সে হিসেবে আলোচ্য সময়ে শেয়ারপ্রতি আয় বেড়েছে ৩০ টাকা বা ১২৪ শতাংশ।

এদিকে, আলোচ্য সময়ে কোম্পানির পুনর্মূল্যায়নসহ শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩১১.৫৯ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে এনএভিপিএস ছিল ২৬৪.৪৮ টাকা।

/এনএফ/এসবি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়