ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিবিধ খাত থেকে সর্বোচ্চ রিটার্ন পেয়েছে বিনিয়োগকারীরা  

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১২, ১৮ সেপ্টেম্বর ২০২১  
বিবিধ খাত থেকে সর্বোচ্চ রিটার্ন পেয়েছে বিনিয়োগকারীরা  

পুঁজিবাজারে গত সপ্তাহে লেনদেন ও সূচকে ছিল কিছুটা ধীরগতি। বাজারের এমন পরিস্থিতিতে বিবিধ খাতের কোম্পানিগুলোতে বিনিয়োগের মাধ্যমে বিনিয়োগকারীরা সর্বোচ্চ রিটার্ন পেয়েছে। আলোচ্য সময়ে এ খাত থেকে ৫.৮ শতাংশ রিটার্ন পেয়েছে বিনিয়োগকারীরা।

সাপ্তাহিক পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, পুঁজিবাজারে ২০টি খাতে তালিকাভুক্ত কোম্পানির মধ্যে গত সপ্তাহে বিনিয়োগকারীরা ৬টি থেকে রিটার্ন পেয়েছে। এরমধ্যে সর্বোচ্চ রিটার্ন পাওয়া বিবিধ খাতের বাজার মূলধনের পরিমাণ ২৪ হাজার ১৯৭ কোটি টাকা। এ খাতে ১৪টি কোম্পানি তালিকাভুক্ত।

এরপর যে খাত থেকে বিনিয়োগকারীরা রিটার্ন পেয়েছে তা হলো ভ্রমণ ও আবাসন খাত। এ খাতের রিটার্নের হার ৫ দশমিক ৭ শতাংশ। যা আমানতের সুদের হারের চেয়ে বেশি। এ খাতের বাজার মূলধনের পরিমাণ ২ হাজার ৩৯৭ কোটি টাকা। রিটার্নের দিক দিয়ে তৃতীয় অবস্থানে আছে জীবন বিমা খাত। খাতটির রিটার্নের হার ৪ দশমিক ৯ শতাংশ।

এছাড়া, মিউচ্যুয়াল ফান্ড খাত থেকে বিনিয়োগকারীরা ৩ দশমিক ২ শতাংশ রিটার্ন পেয়েছে। ট্যানারি খাত থেকে বিনিয়োগকারীরা ২ দশমিক ৯ শতাংশ, সেবা খাত থেকে বিনিয়োগকারীরা দশমিক ৪ শতাংশ রিটার্ন পেয়েছে।

যেসব খাত থেকে বিনিয়োগকারীরা গত সপ্তাহে রিটার্ন পায়নি সেগুলো হলো, নন ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান, খাদ্য ও আনুষাঙ্গিক খাত, আইটি খাত, ফার্মাসিউটিক্যাল খাত, ব্যাংক , কাগজ-প্রকাশনা, টেলিকমিউনিকেশন, পাট, জ্বলানি, বস্ত্র, সিমেন্ট, সাধারন বিমা, সিরামিক এবং প্রকৌশল খাত।

ঢাকা/এনএফ/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়