ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সূচক কমলেও লেনদেনে বেড়েছে পুঁজিবাজারে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ২২ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৫:৩১, ২২ সেপ্টেম্বর ২০২১
সূচক কমলেও লেনদেনে বেড়েছে পুঁজিবাজারে

দেশের পুঁজিবাজারে বুধবার (২২ সেপ্টেম্বর) সব ধরনের সূচক ছিল নিম্নমুখী। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে বেড়েছে লেনদেনের পরিমাণ।

জানা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৬ পয়েন্ট কমে ৭ হাজার ২৪১ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে ১ হাজার ৫৮২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট কমে ২ হাজার ৬৭৩ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ২ হাজার ১৫০ কোটি ৬৮ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ৯১০ কোটি ৩ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৭৬টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১২৫টির, কমেছে ২০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ১৫১ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ১০ পয়েন্ট কমে ১ হাজার ৫৫০ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৫৫ পয়েন্ট কমে ১২ হাজার ৬৯০ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেন হওয়া ৩২০টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১১৭টির, কমেছে ১৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ৬২ কোটি ৩৩ লাখ টাকা।

ঢাকা/এনএফ/বুলাকী 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়