ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন কমেছে পুঁজিবাজারে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ২৩ সেপ্টেম্বর ২০২১  
সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন কমেছে পুঁজিবাজারে

দেশের পুঁজিবাজারে সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর কমেছে। একই সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণ।

জানা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৮ পয়েন্ট বেড়ে ৭ হাজার ২৫০ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৫৮১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক দশমিক ৩৬ পয়েন্ট বেড়ে ২ হাজার ৬৭৩ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ১ হাজার ৮৫২ কোটি ৪২ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ২ হাজার ১৫০ কোটি ৬৮ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৭৫টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১৪৫টির, কমেছে ১৮৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫ টি শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ১৪৬ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ৫ পয়েন্ট কমে ১ হাজার ৫৪৫ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৬ পয়েন্ট কমে ১২ হাজার ৬৮৭ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেন হওয়া ৩১৫টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১১৫টির, কমেছে ১৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ৫০ কোটি ৮১ লাখ টাকা।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়