ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ভ্রমণ খাত থেকে সর্বোচ্চ রিটার্ন পেয়েছেন বিনিযোগকারীরা  

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ২৫ সেপ্টেম্বর ২০২১  
ভ্রমণ খাত থেকে সর্বোচ্চ রিটার্ন পেয়েছেন বিনিযোগকারীরা  

গেলো সপ্তাহে ভ্রমণ খাতের কোম্পানিগুলোতে বিনিয়োগের মাধ্যমে বিনিয়োগকারীরা সর্বোচ্চ রিটার্ন পেয়েছেন। এ সময়ে এ খাত থেকে ৫ দশমিক ৬ শতাংশ রিটার্ন পেয়েছেন বিনিয়োগকারীরা।

সাপ্তাহিক পর্যালোচনায় এ তথ্য জানা গেছে। তথ্যমতে, পুঁজিবাজারে ২০টি খাতে তালিকাভুক্ত কোম্পানির মধ্যে ৮টি থেকে বিনিয়োগকারীরা রিটার্ন পেয়েছেন। এর মধ্যে সর্বোচ্চ রিটার্ন পাওয়া ভ্রমণ খাতের বাজার মূলধনের পরিমাণ ২ হাজার ৫৩২ কোটি টাকা।

এরপর যে খাত থেকে বিনিয়োগকারীরা রিটার্ন পেয়েছেন তা হলো প্রকৌশল খাত। এ খাতে রিটার্নের হারও ৫ দশমিক ৬ শতাংশ যা আমানতের সুদের হারের চেয়ে বেশি। এ খাতের বাজার মূলধনের পরিমাণ ৬৪ হাজার ৬৮২ কোটি টাকা। রিটার্নের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে আছে সেবা খাত। খাতটির রিটার্নের হার ৩ দশমিক ৯ শতাংশ।

এছাড়া বস্ত্র খাত থেকে বিনিয়োগকারীরা ৩ দশমিক ৮ শতাংশ রিটার্ন পেয়েছেন। সাধারণ বীমা খাত থেকে বিনিয়োগকারীরা ২ শতাংশ, সিমেন্ট খাত থেকে দশমিক ৮ শতাংশ, জীবন বীমা এবং ফার্মাসিউটিক্যালস প্রত্যেক খাত থেকে দশমিক ৫ শতাংশ রিটার্ন পেয়েছেন।

যেসব খাত থেকে বিনিয়োগকারীরা গেলো সপ্তাহে রিটার্ন পাননি সেগুলো হলো- নন ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান, জ্বালানি, টেলিকম, ট্যানারি, ব্যাংক, খাদ্য আনুষাঙ্গিক, আইটি, সিরামিক, মিউচ্যুয়াল ফান্ড, পাট এবং কাগজ প্রকাশনা খাত।

এনএফ/সুমি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়