ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আগস্টে মূল্যস্ফীতি বেড়েছে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৭, ২৮ সেপ্টেম্বর ২০২১  
আগস্টে মূল্যস্ফীতি বেড়েছে

চলতি অর্থবছরের দ্বিতীয় মাস আগস্টে পয়েন্ট টু পয়েন্ট ভিত্তিতে মূল্যস্ফীতি বেড়ে হয়েছে ৫ দশমিক ৫৪ শতাংশ। জুলাই মাসে মূল্যস্ফীতি ছিল ৫ দশমিক ৩৬ শতাংশ। জুলাইয়ের তুলনায় আগস্টে শূন্য দশমিক ১৮ শতাংশ মূল্যস্ফীতি বেড়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) মূল্যস্ফীতির হালনাগাদ এ তথ্য প্রকাশ করেছে।

বিবিএসের প্রকাশিত হালনাগাদ তথ‌্য অনুযায়ী, আগস্ট মাসে দেশের সার্বিক মূল্যস্ফীতি হয়েছে ৫ দশমিক ৫৪ শতাংশ। এর মধ্যে খাদ্যদ্রব‌্যের মূল্যস্ফীতি হয়েছে ৫ দশমিক ১৬ শতাংশ। খাদ্যবহির্ভূত পণ‌্যের মূল্যস্ফীতি হয়েছে ৬ দশমিক ১৩ শতাংশ। আগের মাস জুলাইয়ে খাদ্যদ্রব‌্যের মূল্যস্ফীতি হয়েছিল ৫ দশমিক শূন্য ৮ শতাংশ। খাদ্যবহির্ভূত পণ‌্যের মূল্যস্ফীতি হয়েছিল ৫ দশমিক ৮০ শতাংশ। আগস্ট মাসে গ্রামাঞ্চলে সার্বিক মূল্যস্ফীতি হয়েছে ৫ দশমিক ৭১ শতাংশ। জুলাইয়ে এই হার ছিল ৫ দশমিক ৫৩ শতাংশ। আগস্টে শহরাঞ্চলে সার্বিক মূল্যস্ফীতি হয়েছে ৫ দশমিক ২২ শতাংশ। জুলাইয়ে হয়েছিল ৫ দশমিক শূন্য ৬ শতাংশ।

এছাড়া, আগস্ট মাসে গ্রামে খাদ্যদ্রব‌্যের মূল্যস্ফীতি হয়েছে ৫ দশমিক ৬৭ শতাংশ। খাদ্যবহির্ভূত পণ‌্যের মূল্যস্ফীতি হয়েছে ৫ দশমিক ৭৯ শতাংশ। এ মাসে শহর এলাকায় খাদ্যদ্রব‌্যের মূল্যস্ফীতি হয়েছে ৪ দশমিক শূন্য ২ শতাংশ। খাদ্যবহির্ভূত পণ‌্যের মূল্যস্ফীতি হয়েছে ৬ দশমিক ৫৯ শতাংশ।

ঢাকা/হাসিবুল/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়