ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ডিএসইর সিএফও’র পদত্যাগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৪, ৫ অক্টোবর ২০২১   আপডেট: ১৬:৩৮, ৫ অক্টোবর ২০২১
ডিএসইর সিএফও’র পদত্যাগ

আবদুল মতিন পাটোয়ারী

দেশের প্রধান শেয়ারবাজার  ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) আবদুল মতিন পাটোয়ারী পদত্যাগ করেছেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি পদত্যাগ করেছেন। আগামী বছরের ১ জানুয়ারি থেকে তার পদত্যাগ কার্যকর হবে বলে তিনি পদত্যাগ পত্রে উল্লেখ করেছেন বলে জানা গেছে।

রোববার (৩ অক্টোবর) ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বরাবর তিনি পদত্যাগপত্র পাঠিয়েছেন। তবে আবদুল মতিন পাটোয়ারীর সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেওে তিনি ফোন ধরেননি।

 ডিএসই'র জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান রাইজিংবিডিকে ডিএসই’র সিএফও আবদুল মতিন পাটোয়ারীর পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, ডিএসইর প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও), প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) ও প্রধান প্রযুক্তি কর্মকর্তা (সিটিও)- এ তিনটি পদ চুক্তিভিত্তিক ছিল। তবে কিছু কর্মকর্তা প্রভাব খাটিয়ে তা স্থায়ী করে নেন। সম্প্রতি ডিএসইর পরিচালনা পর্ষদ ফের ওই তিনটি পদ চুক্তিভিত্তিক করার সিদ্ধান্ত নেয়। এর পরিপ্রেক্ষিতেই ডিএসই’র সিএফও মতিন পাটোয়ারী পদত্যাগ করেছেন বলে ধারণা করা হচ্ছে।

আব্দুল মতিন পাটোয়ারী ডিএসইতে সিএফও হিসেবে যোগ দেন ২০১৫ সালের ৬ আগস্ট। এদিকে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তা (সিআরও) মো. শামসুর রহমানও পদত্যাগ করেছেন।

ঢাকা/এনটি/এমএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়