ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আনোয়ার গ্যালভানাইজিং: শেয়ারের দাম বাড়ায় তদন্ত কমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১২, ১২ অক্টোবর ২০২১  
আনোয়ার গ্যালভানাইজিং: শেয়ারের দাম বাড়ায় তদন্ত কমিটি

শেয়ারবাজারের প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানি আনোয়ার গ্যালভানাইজিংয়ের শেয়ারের দাম অস্বাভাবিক বাড়ার কারণ জানতে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

গঠিত কমিটিকে আগামী ২০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখির করতে নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (১১ অক্টোবর) এ সংক্রান্ত তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে বিএসইসি সূত্রে জানা গেছে।

দুই সদস্যের তদন্ত কমিটির প্রধান করা হয়েছে বিএসইসির ম্যানেজমেন্ট অ্যান্ড ইনফরমেশন (এমআইএস) বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ ওয়ারিসুল হাসান রিফাতকে। কমিটির অন্য সদস্য হলেন, বিএসইসির মার্কেট সার্ভিল্যান্স অ্যান্ড ইন্টেলিজেন্স বিভাগের সহকারী পরিচালক আসমাউল হুসনা।

তথ্য মতে, আনোয়ার গ্যালভানাইজিংয়ের শেয়ার-মূল্যের বড় উল্লম্ফনকে অস্বাভাবিক মনে করছে বিএসইসি। এছাড়া, কোম্পানিটির শীর্ষ পর্যায়ের একাধিক ব্যক্তির ইনসাইডার ট্রেডিং বা সুবিধাভুগী লেনদেনে জড়িত থাকার অভিযোগ উঠেছে। ওই অভিযোগ ও শেয়ারের অস্বাভাবিক মূল্য বাড়ার বিষয়টি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করেছে বিএসইসি।

বাজার পর্যবেক্ষণে দেখা যায়, এ বছরের ৪ এপ্রিল আনোয়ার গ্যালভানাইজিংয়ের শেয়ারদর ছিলো ৯৪ টাকা ৯০ পয়সা। এরপর থেকেই কোম্পানিটির শেয়ারদর বাড়তে শুরু করে এবং ৩ অক্টোবর সর্বোচ্চ ৪৬৪ টাকায় দাঁড়ায়। এর পর কোম্পানিটির শেয়ারদর কিছুটা কমে সর্বশেষ গতকাল ৪৩৯ টাকা ৭০ পয়সায় লেনদেন হয়েছে।

ঢাকা/এনটি/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়