Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

মোস্তফা মেটালের লেনদেন শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ১৭ অক্টোবর ২০২১  
মোস্তফা মেটালের লেনদেন শুরু

পুঁজিবাজার থেকে কোয়ালিফাইড ইনভেস্টর অফার (কিউআইও) এর মাধ্যমে অর্থ উত্তোলন করার পর এসএমই প্ল্যাটফর্মে মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হয়েছে। 

রোববার (১৭ অক্টোবর) লেনদেন শুরুর কিছু সময়ের মধ্যে কোম্পানিটির শেয়ার দর ২০ শতাংশ বেড়ে ১২ টাকায় বেচাকেনা হয়, পরে সকাল সাড়ে ১০টায় শেয়ার দর কিছুটা কমে ১১.৮০ টাকায় লেনদেন হয়েছে। 

মোস্তফা মেটাল নিয়ে এসএমই প্ল্যাটফর্মে কোম্পানির সংখ্যা ৭টিতে দাঁড়ালো।  ডিএসই ও সিএসইতে মোস্তফা মেটালের ট্রেডিং কোড হচ্ছে: ‘MOSTFAMETL’। এর আগে গত ১২ অক্টোবর কোম্পানির কিউআরওতে আবেদনকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে বরাদ্দ পাওয়া শেয়ার জমা করা হয়েছে। কোম্পানির কিউআরওতে গত ২৬ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়।

আর ৩০ জুন বিএসইসির ৭৮০তম সভায় মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজকে কোয়ালিফাইড ইনভেস্টর অফার বাই স্মল ক্যাপিটাল কোম্পানির (কিউআইও) মাধ্যমে অর্থ উত্তোলনের অনুমোদন দিয়েছে বিএসইসি।

মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ কিউআইও এর মাধ্যমে ১১ কোটি টাকা উত্তোলনের জন্য প্রতিটি ১০ টাকা মূলে ১ কোটি ১০ লাখ শেয়ার ইস্যু করে। কোম্পানি উত্তোলিত অর্থ দিয়ে ব্যাংক ঋণ পরিশোধ, কার্যকরী মূলধন এবং ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানির ৩০ ডিসেম্বর ২০২০ সমাপ্ত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৭৬ টাকা এবং পুনঃমূল্যায়ন সঞ্চিতি ছাড়া নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০.৯০ টাকায়।

এসএমই প্ল্যাটফর্মে লেনদেনের তারিখ থেকে পরবর্তী তিন বছর ইস্যুয়ার কোম্পানি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না। কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে যথাক্রমে এনবিএল ক্যাপিটাল অ্যান্ড ইক্যুইটি ম্যানেজমেন্ট এবং স্বদেশ ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়