Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৮ ||  ২১ রবিউস সানি ১৪৪৩

বিএসইসি’র বিভাগীয় প্রধানদের সঙ্গে এপিআই স্বাক্ষর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৩, ২৬ অক্টোবর ২০২১  
বিএসইসি’র বিভাগীয় প্রধানদের সঙ্গে এপিআই স্বাক্ষর

শেয়ারবাজারের উন্নয়নে ও দেশের অর্থনৈতিক অগ্রযাত্রা নিশ্চিত করতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)সব বিভাগীয় প্রধানরা বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিআই) সাক্ষর করেছেন। সোমবার (২৫ অক্টোবর) সিকিউরিটিজ কমিশন ভবনের মাল্টিপারপাস হলে ২০২১-২২ অর্থ বছরের জন্য এ এপিআই সাক্ষর করা হয়েছে।

মঙ্গলবার (২৬ অক্টাবর) বিএসইসি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিএসইসি’র চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সঙ্গে কমিশনের সব বিভাগের নির্বাহী পরিচালকরা এ চুক্তি সাক্ষর করেন।

তথ্য মতে, শেয়ারবাজারের উন্নয়ন ও দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় শেয়ারবাজারের সুনির্দিষ্ট ভূমিকা নিশ্চিতে প্রয়োজনীয় কার্যসম্পাদন করাই এই চুক্তির মূল লক্ষ্য। এই চুক্তি সাক্ষরের মাধ্যমে কমিশনের সব বিভাগে কর্মরত কর্মকর্তা ও কর্মমচারীরা তাদের দক্ষতা ও মেধা কাজে লাগিয়ে সততা ও নিষ্ঠার সঙ্গে শেয়ারবাজারের সমৃদ্ধি নিশ্চিতের অভীষ্ঠ লক্ষ্য অর্জনে অঙ্গীকারবদ্ধ হলেন।

অনুষ্ঠানে বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, ‘দেশের অর্থনীতির একটি গুরুত্বপূর্ণ অংশ শেয়ারবাজার। এই বাজার দিয়ে দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে বড় ভূমিকা রাখা সম্ভব। এজন্য কমিশনের সব কর্মকর্তা-কর্মচারীদেরকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে। একইসঙ্গে দেশের স্বার্থে নিজেদের সর্বোচ্চ দেওয়ার চেষ্টা করতে হবে।’

ঢাকা/এনটি/সনি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়