ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো দু`টি বোয়িং ৭৩৭-৮০০

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫২, ২৭ নভেম্বর ২০২১  
ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো দু`টি বোয়িং ৭৩৭-৮০০

বাংলাদেশের এভিয়েশনের ইতিহাসে প্রথমবারের মতো ৩০ মিনিটের ব্যবধানে দু`টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট নি‌জে‌দের বহরে যুক্ত করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

এই দু`টি বোয়িং নিয়ে বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের এয়ারক্রাফটের সংখ্যা দাঁড়িয়েছে ১৬টি। যা বাংলাদেশের বেসরকারি বিমান পরিবহন সংস্থার মধ্যে সর্বোচ্চ। 

শুক্রবার (২৬ নভেম্বর) রাত ১১টায় ৫ম ও রাত সাড়ে ১১টায় ৬ষ্ঠ বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দু`টি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। নতুন এয়ারক্রাফট দু`টি আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের প‌রিচালক (বিজনেস ডেভেলপমেন্ট) ক্যাপ্টেন লুৎফর রহমান। 

জর্ডানের আম্মান থেকে সরাসরি নতুন সংযোজিত এয়ারক্রাফট দু`টি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। নতুন এই বোয়িং এয়ারক্রাফট দু`টিতে ১৮৯টি করে ইকোনমি আসন রয়েছে। যা দিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে কলম্বো, শারজাহ  ও দিল্লীতে ফ্লাইট পরিচালনা করা হবে।

বর্তমানে অভ্যন্তরীণ সকল রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মালে, মাস্কাট, দোহা, দুবাই, কুয়ালালামপুর, সিঙ্গাপুর ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। 

বোয়িং এয়ারক্রাফট দু`টি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে আনুষ্ঠানিকভাবে গ্রহণ করার সময় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও ইউএস-বাংলা এয়ারলাইন্সের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন ব‌লে ইউএস বাংলা এয়ারলাই‌ন্সের জনসং‌যোগ মহা ব্যবস্থাপক, মো. কামরুল ইসলাম স্বাক্ষ‌রিত এক প্রেস বিজ্ঞ‌প্তি‌তে জানা‌নো হয়।

মেসবাহ য়াযাদ/টিপু  

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়