ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পুঁজিবাজারের উন্নতি দেখতে আরও ২ মাস অপেক্ষা

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪০, ৭ ডিসেম্বর ২০২১  
পুঁজিবাজারের উন্নতি দেখতে আরও ২ মাস অপেক্ষা

দেশের পুঁজিবাজারে বিদ্যমান সংকট কাটাতে সরকার বেশি কিছু পদক্ষেপ নিতে যাচ্ছে। এরফলে আগামী এক থেকে দুই মাসের মধ্যে দৃশ্যমান উন্নতি দেখা যাবে বলে আশা প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব এবং পুঁজিবাজার কর্যক্রম সমন্বয় ও তদারকি কমিটির আহ্বায়ক মফিজ উদ্দিন আহমদের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়েছে। সভা সূত্রে এ তথ্য জানা গেছে।

সভায় অর্থমন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর), বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এর প্রতিনিধি ছাড়াও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্মসচিব ও কমিটির সদস্য সচিব ড. নাহিদ হোসেন উপস্থিত ছিলেন।

সভা শেষে উপস্থিত সাংবাদিকরা পুঁজিবাজার উন্নয়নে কোন বিষয়ে আলোচনা হয়েছে এবং তার পরিপ্রেক্ষিতে কী সিদ্ধান্ত হয়েছে তা জানার জন্য দীর্ঘসময় অপেক্ষা করেন। কিন্তু কমিটির আহ্বায়ক সাংবাদিকদের ক্যামেরা এবং মোবাইল ফোনের উপস্থিতিতে কোনো কথা বলতে রাজি হননি।

সভা সূত্রে জানা গেছে, পুঁজিবাজারে বিদ্যমান অবস্থায় সংশ্লিষ্ট সবগুলো সংস্থাকে একযোগে কাজ করার বিষয়ে আলোচনা হয়েছে। সংস্থাগুলোর কাজে অনেক সময় সমন্বয়হীনতার অভাবে পুঁজিবাজার মাঝেমধ্যে অস্থিতিশীল হয়ে উঠে যা পুঁজিবাজার সম্পর্কে বিনিয়োগকারীদের মধ্যে নেতিবাচক প্রভাব ফেলে। এ অবস্থা দূর করতে পদক্ষেপ নেওয়া হচ্ছে।

সূত্র জানায়, পুঁজিবাজার উন্নয়নে করণীয় নির্ধারণ করতে আরও কয়েকটি সভা অনুষ্ঠিত হবে। এ বিষয়ে বাংলাদেশ ব্যাংক, এনবিআর, বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কাছে কিছু তথ্য চাওয়া হয়েছে। তথ্যগুলো পাওয়ার পর সেগুলো পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। এরপর দেশের পুঁজিবাজারে দৃশ্যমান পরিবর্তন দেখা যাবে। আর এজন্য আরও এক থেকে দুই মাস সময় লাগতে বলে সূত্র জানায়।

হাসনাত/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়