ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৭ হাজার পয়েন্টে ফিরেছে ডিএসইর সূচক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৪, ১১ জানুয়ারি ২০২২  
৭ হাজার পয়েন্টে ফিরেছে ডিএসইর সূচক

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (১১ জানুয়ারি) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই ও সিএসইতে আগের কার্যদিবসের চেয়ে লেনদেনের পরিমাণ বেড়েছে। একইসঙ্গে শেয়ারবাজারে লেনদেন হওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। প্রায় এক মাস পর আজ ডিএসইর সূচক ৭ হাজার পয়েন্টের ঘরে ফিরেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রধান শেয়ারবাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৪.৯৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৭০৪৯.১৫ পয়েন্টে। ২৮ কার্য দিবস পর ডিএসইএক্স সূচক ৭ হাজার পয়েন্ট ফের স্পর্শ করেছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৫.১৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪৯৫.৮৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২০.১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২৬২৬.৬৬ পয়েন্টে।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৭৮ কোম্পানির মধ্যে বেড়েছে ১৮৯টির, কমেছে ১৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির শেয়ার দর। ডিএসইতে এদিন ১ হাজার ৯৭১ কোটি ৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবস থেকে ৪৮৩ কোটি টাকা বেশি।

অপর শেয়ারবাজার সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ১০১.৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ৪০১.৯৬ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সার্বিক সিএএসপিআই সূচক ১৬৩.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৬৪১.০২ পয়েন্টে এবং সিএসআই সূচক ১৩.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৮২.৫৯ পয়েন্টে।

মঙ্গলবার সিএসইতে ৩১০ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫২টির, কমেছে ১২২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির। দিন শেষে সিএসইতে ৬১ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ১৮ কোটি টাকা বেশি।

ঢাকা/এনটি/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়