ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বেক্সিমকো সুকুক বন্ডের লেনদেন শুরু বৃহস্পতিবার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৬, ১২ জানুয়ারি ২০২২  
বেক্সিমকো সুকুক বন্ডের লেনদেন শুরু বৃহস্পতিবার

বেক্সিমকো গ্রিন সুকুক আল ইস্তিসনা বন্ডের লেনদেন আগামী বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) থেকে শুরু হবে। এটা বেসরকারি খাতে দেশের প্রথম সুকুক বন্ড। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে একযোগে সম্পদভিত্তিক বন্ডটির লেনদেন হবে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ‘এন’ ক্যাটাগরিভুক্ত বেক্সিমকো গ্রিন সুকুক আল ইস্তিসনা বন্ডের ডিএসইতে ট্রেডিং কোড হলো ‘BEXGSUKUK’।

এর আগে গত বছরের ২২ ডিসেম্বর সুকুকের জন্য ৩ হাজার কোটি টাকার সংগ্রহ শেষ করেছে বন্ডটির উদ্যোক্তা প্রতিষ্ঠান বেক্সিমকো। বন্ডটির মোট আকারের ৭৪ শতাংশ কিনেছে দেশের ২০টি বাণিজ্যিক ব্যাংক। ২৩ ডিসেম্বর বন্ডটির ইউনিট বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে। সুদবিহীন সুকুক বন্ড ছেড়ে ৩ হাজার কোটি টাকার বেশিরভাগ অংশই দুটি সৌরচালিত বিদ্যুৎকেন্দ্রে বিনিয়োগ করবে বেক্সিমকো।

সুকুক বন্ডটির লেনদেন চালু উপলক্ষে ডিএসইতে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা এবং বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান। অনুষ্ঠিানে ডিএসইর চেয়ারম্যান ইউনুসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

ঢাকা/এনটি/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়