ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ডিএসই ও সিএসইতে সূচকের পতন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ১২ জানুয়ারি ২০২২   আপডেট: ১৫:০৭, ১২ জানুয়ারি ২০২২
ডিএসই ও সিএসইতে সূচকের পতন

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (১২ জানুয়ারি) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে আগের কার্যদিবসের চেয়ে লেনদেনের পরিমাণ কমলেও সিএসইতে বেড়েছে। একইসঙ্গে শেয়ারবাজারে লেনদেন হওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রধান শেয়ারবাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৩.০৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬৯৯৬.০৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.০৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪৯৪.৭৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯.৮৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২৬০৬.৭৮ পয়েন্টে।

বুধবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৭৮ কোম্পানির মধ্যে বেড়েছে ৮৮টির, কমেছে ২৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির শেয়ার দর। ডিএসইতে এদিন ১ হাজার ৬৬০ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবস থেকে ৩১৬ কোটি টাকা কম।

অপর শেয়ারবাজার সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ৯৭.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১২ হাজার ৩১৯.৫০ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সার্বিক সিএএসপিআই সূচক ১৬১.৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২০ হাজার ৫০৫.৯৫ পয়েন্টে এবং সিএসআই সূচক ৪.৭৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৭৯.০৬ পয়েন্টে।

বুধবার সিএসইতে ২৯৮ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮০টির, কমেছে ১৯৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির। দিন শেষে সিএসইতে ৭২ কোটি ২৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ১১ কোটি টাকা বেশি।

ঢাকা/এনটি/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়