ঢাকা     রোববার   ২৯ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪২৯ ||  ২৭ শাওয়াল ১৪৪৩

সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০১, ১৮ জানুয়ারি ২০২২  
সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস মঙ্গলবার (১৮ জানুয়ারি) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই ও সিএসইতে আগের কার্যদিবসের চেয়ে লেনদেন কমেছে। একই সঙ্গে শেয়ার বাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

ডিএসই ও সিএসই জানা গেছে, প্রধান শেয়ার বাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ০.৪৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৭ হাজার ৫৫.৭০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়া সূচক ১.৫৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫০৬.৫৬ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৮.৮৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ৫৯৮.৯৫ পয়েন্টে।

মঙ্গলবার ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৭৮ কোম্পানির মধ্যে শেয়ারের দাম বেড়েছে ১৮৪টির, কমেছে ১৪৬টির এবং অপরিবর্তিত আছে ৪৮টির। ডিএসইতে এদিন ১ হাজার ৭১২ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবসের চেয়ে ২৬ কোটি টাকা বেশি।

অপর শেয়ার বাজার সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ৫.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ৪০৯.৮৮ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সার্বিক সিএএসপিআই সূচক ৮.০১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৬৫৮.৯৬ পয়েন্টে এবং সিএসআই সূচক ৪.৭০ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৯৪.৪২ পয়েন্টে অবস্থান করছে।

মঙ্গলবার সিএসইতে ৩০৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫৮টির, কমেছে ১১০টির এবং অপরিবর্তিত আছে ৩৯টির। দিন শেষে সিএসইতে ৫৯ কোটি ৫০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ১৪ কোটি টাকা বেশি।

এনটি/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়