ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

প্রথম প্রান্তিকে এনআরবিসি ব্যাংকের ইপিএস দ্বিগুণ

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০৬, ১৩ মে ২০২২  
প্রথম প্রান্তিকে এনআরবিসি ব্যাংকের ইপিএস দ্বিগুণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বেসরকারি খাতের এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ও মোট সম্পদ (এনএভি) বেড়েছে।

২০২২ সালের জানুয়ারি-মার্চ প্রান্তিকে সমন্বিতভাবে ব্যাংকের ইপিএস ১১২ শতাংশ বা দ্বিগুণ বেড়ে ৮৯ পয়সায় দাঁড়িয়েছে। গত বছরের জানুয়ারি-মার্চে যা ছিল ৪২ পয়সা। আলোচ্য সময়ে এককভাবে ইপিএস ৩৯ পয়সা থেকে বেড়ে হয়েছে ৭৬ পয়সা।

বৃহস্পতিবার (১২ মে) ব্যাংকের পরিচালনা পর্ষদের ১৪০তম সভায় চলতি বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনুমোদিত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

চলতি বছরের মার্চ শেষে সমন্বিত হিসেবে ব্যাংকটির ব্যালান্সশিটের আকার দাঁড়িয়েছে ২৫ হাজার ৭৬০ কোটি ৫২ লাখ ৮৭ হাজার ২২৮ টাকায়। গত বছরের মার্চে যা ছিল ১৬ হাজার ২৫১ কোটি ৭৪ লাখ ৫ হাজার ৭০১ টাকা।  

এ ছাড়া, সমন্বিতভাবে চলতি বছরের মার্চে ব্যাংকটির মোট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১ হাজার ২৬৩ কোটি ৯৬ লাখ টাকায়। গতবছরের ডিসেম্বরে যা ছিল ১ হাজার ১৯৮ কোটি ৯৭ লাখ টাকা। এককভাবে এনএভি হয়েছে ১ হাজার ২৩৭ কোটি ৩০ লাখ টাকা। গত বছরের ডিসেম্বরে যা ছিল ১ হাজার ১৮০ কোটি ৮৬ লাখ টাকা।  

সমন্বিতভাবে ২০২২ সালের মার্চে শেয়ার প্রতি এনএভি দাঁড়িয়েছে ১৭ টাকা ১৪ পয়সায়। গত বছরের ডিসেম্বরে যা ছিল ১৬ টাকা ২৫ পয়সা। আর এককভাবে শেয়ারপ্রতি এনএভি দাঁড়িয়েছে ১৬ টাকা ৭৭ পয়সা, গত ডিসেম্বরে যা ছিল ১৬ টাকা ০১ পয়সা।

ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমালের সভাপতিত্বে ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত এই পর্ষদ সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন, ব্যাংকের ভাইস চেয়ারম্যান ও পরিচালক রফিকুল ইসলাম মিয়া আরজু, মোহাম্মদ আদনান ইমাম, এ এম সাইদুর রহমান, মোহাম্মদ ওলিউর রহমান, একেএম মোস্তাফিজুর রহমান, বিকল্প পরিচালক ডা. কুতুব উদ্দিন, স্বতন্ত্র পরিচালক ড. খান মোহাম্মদ আব্দুল মান্নান, এয়ার চিফ মার্শাল (অব.) আবু এশরার ও  রাদ মুজিব লালন, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) গোলাম আউলিয়া, এএমডি কাজী মো. তালহা, ডিএমডি ও প্রধান আর্থিক কর্মকর্তা হারুনুর রশীদ প্রমুখ।

২০১৩ সালে যাত্রা শুরু করা এনআরবিসি ব্যাংক ২০২১ সালে পুঁজিবাজারে নিবন্ধিত হয়। গ্রাম-বাংলার প্রত্যন্ত অঞ্চলে সেবা কার্যক্রম ছড়িয়ে দিতে ব্যাংকটি ইতোমধ্যে ৯৩টি শাখা এবং ৬৫০টি উপশাখা চালু করেছে।

ঢাকা/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়