ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

কাতারের ‘রোড শো’ স্থগিত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৪, ১৪ মে ২০২২   আপডেট: ১১:০৪, ১৪ মে ২০২২
কাতারের ‘রোড শো’ স্থগিত

আন্তর্জাতিক অঙ্গনে দেশের পুঁজিবাজারের ব্যাপ্তি বাড়ানোসহ বিদেশি বিনিয়োগ আকৃষ্টে কাতারের রাজধানী দোহাতে অনুষ্ঠিত হতে যাওয়া রোড শো স্থগিত করা হয়েছে। আগামী ১৮ ও ১৯ মে দুই দিনব্যাপী রোড শো অনুষ্ঠিত হওয়া কথা ছিলো।

বৃহস্পতিবার (১২ মে) সরকারি চাকরিজীবীদের বিদেশ ভ্রমণ বন্ধে পরিপত্র জারি করেছে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ। এরই ধরাবাহিকতায় কাতারের রোড শো সাময়িকভাবে স্থগিত করেছে বিএসইসি।

পরিপত্রে বলা হয়েছে, কোভিড-১৯ পরবর্তী অর্থনৈতিক পুনরুদ্ধার এবং বর্তমান বৈশ্বিক সংকটের প্রেক্ষাপটে ওয়ার্কশপ/সেমিনারে অংশগ্রহণসহ সব প্রকার বৈদেশিক ভ্রমণ বন্ধ থাকবে। এ আদেশ উন্নয়ন ও পরিচালন বাজেট উভয় ক্ষেত্রে প্রযোজ্য হবে এবং অবিলম্বে কার্যকর হবে।

তবে বিএসইসি জানিয়েছে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিআইডএ) যৌথভাবে আয়োজিত কাতারের দোহায় বিনিয়োগ সম্মেলনে আগামী ১৮ ও ১৯ মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কাতারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিনিয়োগ শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার তারিখে পুনঃনির্ধারণ করার জন্য জানিয়েছে। যেহেতু তারা সম্মেলনটির তারিখ পুনঃনির্ধারণ করতে বলেছে, তাই আমরা যত তাড়াতাড়ি সম্ভব সংশোধিত সময়সূচি সম্পর্কে অবহিত করব।

এর আগে, সংযুক্ত আরব আমিরাতে দুবাইতে চলতি বছরের গত ৯ মার্চ ও আবুধাবিতে ১০ মার্চ বাংলাদেশের শেয়ারবাজারসহ বিভিন্ন খাতে বিনিয়োগে আগ্রহী করে তুলতে ‘ইনভেস্টমেন্ট ফ্ল্যাশ মব: নেটওয়ার্কিং ডিনার’ অনুষ্ঠিত হয়।

আর প্রথম দফায় দুবাইতে, দ্বিতীয় দফায় যুক্তরাষ্ট্রে, তৃতীয় দফায় সুইজারল্যান্ড ও চতুর্থ দফায় যুক্তরাজ্যে সফলতার সঙ্গে রোড শো সম্পন্ন করেছে বিএসইসি। আর পঞ্চম দফায় কাতারে রোড করার উদ্যোগ নেয়। পরবর্তীতে সৌদি আরব, সিঙ্গাপুর, জার্মানি, কানাডা, রাশিয়া, ইতালি, হংকং, জাপান, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে ধারাবাহিকভাবে রোড শো আয়োজন করার পরিকল্পনা নিয়েছে বিএসইসি।

ঢাকা/এনটি/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়