ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আজও শেয়ারবাজারে সূচকের পতন 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৫, ১৭ মে ২০২২  
আজও শেয়ারবাজারে সূচকের পতন 

আগের দিনের ধারাবাহিকতায় সূচকের পতনের মধ্য দিয়ে শেয়ারবাজারে মঙ্গলবার (১৭ মে) লেনদেন শেষ হয়েছে। বাজারে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর কমেছে। একই সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণও।

ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৭ পয়েন্ট পতনের পর ৬ হাজার ৪০৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৩৬৩ পয়েন্টে, ডিএসইএস শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৪০৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে ৩৭৯ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ২৪৫টির এবং অপরিবর্তিত আছে ৪৫টির। দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৭৭৯ কোটি ৭৬ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিলো ১ হাজার ২৪ কোটি ১৫ লাখ টাকা।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ৭২ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ২৪৮ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১২১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৭৪৫ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৭৪ পয়েন্ট কমে ১৩ হাজার ৫৯৫ পয়েন্টে, সিএসই৫০ সূচক ৪ পয়েন্ট কমে ১ হাজার ৩৯১ পয়েন্টে এবং সিএসআই সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১৮৬ পয়েন্টে।

সিএসইতে ২৯৩ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ১৯৫টির এবং অপরিবর্তিত আছে ৩২টির। দিন শেষে সিএসইতে ২৭ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়