ঢাকা     শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৭ ১৪২৯ ||  ০১ জিলহজ ১৪৪৩

বাংলাদেশি রোগীদের ১০ শতাংশ ছাড় দিচ্ছে অ‌্যাপোলো হাসপাতাল

সাজ্জাদ হোসেন চিশতী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৪, ২৪ মে ২০২২   আপডেট: ১৬:৪৮, ২৪ মে ২০২২
বাংলাদেশি রোগীদের ১০ শতাংশ ছাড় দিচ্ছে অ‌্যাপোলো হাসপাতাল

ছবি: রাইজিংবিডি

অ‌্যাপোলো হাসপাতাল ৩ দশকেরও বেশি সময় ধরে বাংলাদেশ থেকে চিকিৎসাসূত্রে বিদেশে যাওয়া ভ্রমণকারীদের জন্য বিশ্বস্ত স্বাস্থ্যসেবার অংশীদার। চিকিৎসার জন্য ভারতে যাওয়া আরো সুবিধাজনক করতে ইন্ডিগো এয়ারলাইন্স প্রতি সপ্তাহে দু’বার ঢাকা থেকে সরাসরি হায়দ্রাবাদে ফ্লাইট চালু করেছে। এ ছাড়া বাংলাদেশি রোগীদের জন্য একটি সূচনামূলক বিশেষ অফার হিসাবে হেলথ চেকআপে ১০ শতাংশ ছাড় দিচ্ছে হাসপাতালটি। 

মঙ্গলবার (২৪ মে) রাজধানীর একটি হোটেলে হাসপাতালের প্রতিনিধিরা ঢাকায় একটি সংবাদ সম্মেলনে এই যোগসূত্র ঘোষণা করে বিশেষ এই সুবিধার কথা সবাইকে জানান।

এই ঘোষণার অনুষ্ঠানে অ‌্যাপোলো হাসপাতাল, হায়দ্রাবাদের ইন্টারন্যাশনাল ডিভিশনের ভাইস প্রেসিডেন্ট রাধে মোহন বলেন, বাংলাদেশ থেকে আসা আমাদের রোগীরা বহু বছর ধরে এই সুবিধাজনক সরাসরি ফ্লাইট সংযোগ চেয়েছিলেন। এখন সেই চাওয়া পূরণ হয়েছে। বাংলাদেশ থেকে এই সার্ভিসটি ব্যবহার করে রোগীদের হায়দ্রাবাদে পৌঁছে সবার সেরা ক্লিনিক্যাল সেবা নেওয়ার জন্য অনুরোধ করছি।

হায়দ্রাবাদের রাজীব গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরে অ‌্যাপোলো হসপিটালসের মেডিক‌্যাল সেন্টার রয়েছে। সেখানে বাংলাদেশ থেকে আসা রোগীদের স্বাগত জানানোর জন্য আলাদা সেশন হয়েছে। বিমানের মধ্যে যেকোনো জরুরি সার্ভিস দিতে এবং কোনো ঝামেলা ছাড়া রোগী নিয়ে যাওয়ার জন্য বিশেষ ব‌্যবস্থাসহ হায়দ্রাবাদে এবং হাসপাতালের ডাক্তার ও প্যারামেডিক স্টাফদের বিমানের মধ্যে প্রবেশাধিকার রয়েছে।

অ‌্যাপোলো হসপিটালস, হায়দ্রাবাদ বাংলাদেশ থেকে আসা সমস্ত রোগীকে বিনা খরচে বিমানবন্দর থেকে গেস্ট হাউস/হাসপাতালে স্থানান্তরের ব্যবস্থা করে। এ ছাড়া হায়দ্রাবাদে আলাদা আন্তর্জাতিক লাউঞ্জে রোগীদের বাংলা ভাষা জানা একজন দোভাষীর মাধ্যমে স্বাগত জানানো হয়। 

হাসপাতালটির সার্ভিসের মধ্যে রয়েছে ডাক্তারদের অ্যাপয়েন্টমেন্ট, ওপি ইনভেস্টিগেশন্স, তৃতীয় পক্ষ ভেন্ডরের মাধ্যমে অগ্রাধিকারভাবে সিম কার্ড এবং বৈদেশিক মুদ্রার ব্যবস্থা করে দেওয়া, ভিসা এক্সটেনশন লেটার, টিকিটিং, সিক লিভ লেটার দেওয়া ইত্যাদি।

ঢাকা/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়