ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জনতা ইন্স্যুরেন্সের নতুন সিইও আবু বক্কর ছিদ্দিক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৩, ২৮ মে ২০২২  
জনতা ইন্স্যুরেন্সের নতুন সিইও আবু বক্কর ছিদ্দিক

মুহাম্মদ আবু বক্কর ছিদ্দিক

জনতা ইন্স্যুরেন্সের নতুন মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে মুহাম্মদ আবু বক্কর ছিদ্দিককে অনুমোদন দিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

সম্প্রতি আইডিআরএ এ অনুমোদন দিয়েছে। এর আগে কোম্পানিটির পরিচালনা পর্ষদ মুহাম্মদ আবু বক্কর ছিদ্দিককে মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নেয়। আইডিআরএ’র অনুমোদনের পর জনতা ইন্স্যুরেন্সের সিইও হিসেবে দায়িত্ব পালন শুরু করেছে মুহাম্মদ আবু বক্কর ছিদ্দিক।

আবু বক্কর ছিদ্দিক চট্টগ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে এলএলবি ডিগ্রিও অর্জন করেন। এছাড়া তিনি বীমা আইন ও জেনারেল ইন্স্যুরেন্সের বেসিক কোর্স ও কোম্পানি ম্যানেজমেন্ট কোর্স সম্পন্ন করেন।

এই বীমা ব্যক্তিত্ব বিভিন্ন নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিতে শাখা ব্যবস্থাপক, আন্ডাররাইটিং, ব্র্যাঞ্চ কন্ট্রোল, ক্লেইম, রি-ইন্স্যুরেন্স, ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস, ব্যবসা উন্নয়ন এবং প্রশাসনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দীর্ঘ ২১ বছর কাজ করার অভিজ্ঞতা অর্জন করেছেন।

জনতা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগ দেওয়ার আগে তিনি ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানিতে উপ-ব্যবস্থাপনা পরিচালক ও গ্লোবাল ইন্স্যুরেন্স কোম্পানিতে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়