ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

আজও শেয়ারবাজারে দরপতন 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ১৪ জুন ২০২২   আপডেট: ০২:০২, ১৫ জুন ২০২২
আজও শেয়ারবাজারে দরপতন 

দেশের শেয়ারবাজারে আগের দিনের ধারাবাহিকতায় মঙ্গলবার (১৪ জুন) দরপতন অব্যাহত রয়েছে। প্রস্তাবিত ২০২২-২৩ অর্থবছরের বাজেট ঘোষণার পর টানা তিন কার্য দিবসে দরপতন হয়েছে। 

মঙ্গলবার অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দরপতন হয়েছে। তবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট কমে ৬ হাজার ৩৬১ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, ডিএসই শরীয়াহ সূচক ৭ পয়েন্ট কমে ১ হাজার ৩৮৭ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১৬ পয়েন্ট কমে ২ হাজার ৩০০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৮২ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৯ কোম্পানির। দরপতন হয়েছে ২৩৬ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।

ডিএসইতে মোট ৮৭৪ কোটি ৯১ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিলো ৭৯৮ কোটি ১৯ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ২১৮ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৭৮ পয়েন্ট কমে ১৮ হাজার ৭১০ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৬২ পয়েন্ট কমে ১৩ হাজার ৪৯৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৯২ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ১৬৮টির এবং অপরিবর্তিত আছে ৩৪টির। দিন শেষে সিএসইতে ৫৫ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনএফ/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়