ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন কমেছে শেয়ারবাজারে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ১৯ জুন ২০২২   আপডেট: ১৫:২৩, ১৯ জুন ২০২২
সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন কমেছে শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে রোববার (১৯ জুন) লেনদেন শেষ হয়েছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের পাশাপাশি লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৯ পয়েন্ট কমে ৬ হাজার ৪০৬ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, ডিএসই শরীয়াহ সূচক ৬ পয়েন্ট কমে ১ হাজার ৩৯৭ পয়েন্টে অবস্থান করছে। তবে ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে ২ হাজার ৩২৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৮২টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬২ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ২৮২ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।

ডিএসইতে মোট ৮৯৫ কোটি ৭৮ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিলো ১ হাজার ৪৬ কোটি ৬৩ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৩১২ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৯ পয়েন্ট কমে ১৮ হাজার ৮৬৮ পয়েন্টে অবস্থান করছে। তবে সিএসই৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৫৮০ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৯৩ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ১৯৭টির এবং অপরিবর্তিত আছে ৩৭টির। দিন শেষে সিএসইতে ২৪ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনএফ/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়