ঢাকা     সোমবার   ০৪ জুলাই ২০২২ ||  আষাঢ় ২০ ১৪২৯ ||  ০৩ জিলহজ ১৪৪৩

উত্তরা ফাইন্যান্সের এমডি শামসুল আরেফিনকে অপসারণ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৫৭, ২৩ জুন ২০২২   আপডেট: ০২:৫৯, ২৪ জুন ২০২২
উত্তরা ফাইন্যান্সের এমডি শামসুল আরেফিনকে অপসারণ

নন ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক এস এম শামসুল আরেফিনকে অপসারণ করা হয়েছে। নানা অনিয়মের কারণে তাকে অপসারণ করেছে বাংলাদেশ ব্যাংক।

বৃহস্পতিবার (২৩ জুন) কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম জানান, বাংলাদেশ ব্যাংক থেকে এ সংক্রান্ত একটি চিঠি উত্তরা ফাইন্যান্সের চেয়ারম্যানকে দেওয়া হয়েছে। অপসারণই নয়, তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতেও পরামর্শ দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, আর্থিক প্রতিষ্ঠান আইন ১৯৯৩ এর ২০ (৩) ধারার আওতায় উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডে বিশেষ নিরীক্ষা সম্পাদনের জন্য নিযুক্ত সিএ ফার্ম রহমান রহমান হকের (কেপিএমজি) করা বিশেষ নিরীক্ষা প্রতিবেদনে উল্লিখিত প্রতিষ্ঠানটিতে সংঘটিত ব্যাপক আর্থিক অনিয়মের সঙ্গে জড়িত থেকে প্রতিষ্ঠান ও আমানতকারীদের ক্ষতি করায় প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক এস এম শামসুল আরেফিনকে ২৩ জুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর পদ হতে অপসারণ করা হয়েছে।

চিঠিতে, নির্দেশনা অনুযায়ী উত্তরা ফাইন্যান্সের কার্যক্রম সঠিকভাবে পরিচালনা করতে পরামর্শ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। একই সঙ্গে বিশেষ নিরীক্ষা প্রতিবেদনে উল্লেখিত বিভিন্ন অনিয়মের সঙ্গে এস এম শামসুল আরেফিন জড়িত থাকায় তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে বলেছে বাংলাদেশ ব্যাংক।

ঢাকা/এনএফ/এনএইচ 

সর্বশেষ

পাঠকপ্রিয়