ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিএসইসি’র ২ কর্মকর্তা পেলেন শুদ্ধাচার পুরস্কার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৯, ২৭ জুন ২০২২  
বিএসইসি’র ২ কর্মকর্তা পেলেন শুদ্ধাচার পুরস্কার

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) দুইজন কর্মকর্তা শুদ্ধাচার পুরস্কার ২০২০-২০২১ পেয়েছেন। জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনা বাস্তবায়নে তাদের অবদানের স্বীকৃতি হিসেবে বিএসইসি তাদের এ পুরস্কারের জন্য নির্বাচিত করে।

রোববার (২৬ জুন) আনুষ্ঠানিকভাবে শুদ্ধাচার পুরস্কার ২০২০-২০২১ প্রদান করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএসইসি’র চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিএসইসি’র কমিশনার জনাব মো. আব্দুল হালিম। এছাড়া উপস্থিত ছিলেন বিএসইসি’র কমিশনার ড. শেখ শামসুদ্দীন আহমেদ ও ড. রুমানা ইসলাম।

বিএসইসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পুরস্কার প্রাপ্ত বিএসইসির কর্মকর্তারা হলেন- উপ-পরিচালক মুহাম্মদ ওয়ারিসুল হাসান রিফাত ও ব্যক্তিগত কর্মকর্তা নাঈম আহমেদ।

শুদ্ধাচার পুরস্কার প্রদান (সংশোধন) নীতিমালা, ২০২১ অনুযায়ী গ্রেড ২ হতে গ্রেড ৯ এর কর্মকর্তা/কর্মচারীদের মধ্য থেকে নির্বাচিত হন উপপরিচালক মুহাম্মদ ওয়ারিসুল হাসান রিফাত এবং গ্রেড ১০ হতে গ্রেড ১৬ এর কর্মকর্তা/কর্মচারীদের মধ্য হতে নির্বাচিত হন ব্যক্তিগত কর্মকর্তা নাঈম আহমেদ। 
পেশাগত জ্ঞান, দক্ষতা ও সততার নিদর্শনসহ ২৩টি সূচকে সর্বোচ্চ ফলাফলের জন্য নিজ নিজ ক্যাটাগরিতে তারা এই পুরস্কারপ্রাপ্ত হন। পুরস্কার হিসেবে তাদের হাতে সম্মাননা সনদ ও চেক তুলে দেওয়া হয়।

বিএসইসি’র নির্বাহী পরিচালক মো. মাহবুবের রহমান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন এ টি এম তারেকুজ্জামান। 

বিএসইসি’র কমিশনার ড. শেখ শামসুদ্দীন আহমেদ তার বক্তব্যে কমিশনের কর্মকর্তাদের মানোয়ন্ন ও দক্ষতা বৃদ্ধিতে এ ধরণের পুরস্কার উৎসাহ প্রদান করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

বিএসইসি’র চেয়ারম্যান কমিশনের কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধিতে নিয়মিত প্রশিক্ষণ কর্মসূচি আয়োজনের বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে বলে তার বক্তব্যে উল্লেখ করেন।

বিএসইসি’র কমিশনার মো. আব্দুল হালিম একজন কর্মকর্তাকে দক্ষতা, নৈতিকতা ও বুদ্ধিবৃত্তিক মানদন্ডে উত্তীর্ণ হওয়ার বিষয়ে গুরুত্বারোপ করেন।

ঢাকা/এনটি/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়