ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অধিকাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১০, ২৭ জুন ২০২২   আপডেট: ১৫:২২, ২৭ জুন ২০২২
অধিকাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে

দেশের শেয়ারবাজারে সোমবার (২৭ জুন) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের পাশাপাশি অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৯ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩২০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৮০ পয়েন্টে অবস্থান করছে। তবে ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে ২ হাজার ২৮৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৮২ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৩৭ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ৯১  কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম। 

ডিএসইতে মোট ৭০০ কোটি ৭৬ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৯৪ কোটি ৩৭ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ১৬৫ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৫৪ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬২৭ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৪৮৭ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৯০ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত আছে ৪৩টির। দিন শেষে সিএসইতে ৬১ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনএফ/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়