ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ব্র্যাক ব্যাংকের অনুদান

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৯, ২৭ জুন ২০২২  
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ব্র্যাক ব্যাংকের অনুদান

সামাজিক দায়বদ্ধতার (সিএসআর) অংশ হিসেবে ব্র্যাক ব্যাংক দেশে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের সাহায্যার্থে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে সহায়তা প্রদান করেছে।

সোমবার (২৭ জুন) ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের নিকট ১০ কোটি টাকার পেঅর্ডারটি হস্তান্তর করেন ব্র্যাক ব্যাংকের পরিচালক ফারুক মঈনউদ্দীন আহমেদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়াল মিডিয়ার মাধ্যমে অনুষ্ঠানে যোগদান করেন। এসময় ব্র্যাক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও এম মাসুদ রানা, এফসিএ উপস্থিত ছিলেন।

ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) খাতের অর্থায়নে অগ্রাধিকার দেওয়ার ভিশন নিয়ে ব্র্যাক ব্যাংক লিমিটেড ২০০১ সালে যাত্রা শুরু করে, যা এখন পর্যন্ত দেশের অন্যতম দ্রুত প্রবৃদ্ধি অর্জনকারী একটি ব্যাংক।

ঢাকা স্টক এক্সচেঞ্জে ‘BRAC BANK’ প্রতীকে ব্যাংকটির শেয়ার লেনদেন হয়। ১৮৭টি শাখা, ৩৭৩ টি এটিএম, ৪৫৬টি এসএমই ইউনিট অফিস, ৭৫০টি এজেন্ট ব্যাংকিং আউটলেট এবং ৮ হাজারেরও বেশি মানুষের বিশাল কর্মীবাহিনী নিয়ে ব্র্যাক ব্যাংক কর্পোরেট ও রিটেইল সেগমেন্টেও সার্ভিস দিয়ে আসছে।

ব্যাংকটি দৃঢ় ও শক্তিশালী আর্থিক পারফরম্যান্স প্রদর্শন করে এখন সকল প্রধান প্রধান মাপকাঠিতেই ব্যাংকিং ইন্ডাস্ট্রির শীর্ষে অবস্থান করছে। ১৩ লাখেরও বেশি গ্রাহক নিয়ে ব্র্যাক ব্যাংক বিগত ২০ বছরেই দেশের সবচেয়ে বৃহৎ জামানতবিহীন এসএমই অর্থায়নকারী ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। 

ঢাকা/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়